সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মুম্বাইকে হারালো লখনৌ

একুশে সংবাদ প্রকাশিত: ০১:০০ পিএম, ১ মে, ২০২৪

আইপিএলের ৪৮ তম ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল লখনৌয়ের একনা ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে স্কোর বোর্ডে ৭ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তুলে মুম্বাই। লখনৌকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছিল মুম্বাই। শেষ পর্যন্ত ১৯.২ ওভারেই ৬ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে চার উইকেটে ম্যাচ জিতে নেয় লখনৌ সুপার জায়ান্টস।  

এদিনের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাই দলের। দ্বিতীয় ওভারেই প্যাভিলিয়নে ফেরেন বার্থডে বয় রোহিত শর্মা। তিনি মাত্র চার রান করে সাজঘরে ফেরেন। এরপরে সূর্যকুমার যাদব ১০ রান করে স্টইনিসের শিকার হন। এরপরে তিলক বর্মা ১১ বলে সাত রান করে আউট হন। এরপরে ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়ার অ্যাকাউন্ট না খুলেই সাজঘরে ফিরে যান। মুম্বাই ইন্ডিয়ান্স একটা সময়ে ২৪ রানে চার উইকেট হারিয়েছিল।

এরপর পঞ্চম উইকেটে ওয়াধেরার সঙ্গে ৫৩ রানের জুটি গড়েন ইশান কিষান। ৩৬ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন ইশান। ভাদেরা এবং টিম ডেভিড ১৮ বলে অপরাজিত ৩৫ রানের জুটি গড়ে। মুম্বাই ইন্ডিয়ান্সকে সম্মানজনক স্কোরে নিয়ে যায় এই জুটি। দুজনেই ষষ্ঠ উইকেটে ৩২ রানের জুটি গড়েন। ২০তম ওভারে ১৭ রান নেন ডেভিড। এক রান আসে মহম্মদ নবীর ব্যাট থেকে। এদিন টিম ডেভিড ১৮ বলে ৩৫ রান করে অপরাজিত ছিলেন। এলএসজির হয়ে মহসিন খান দুটি এবং মার্কাস স্টইনিস, নবীন-উল-হক, মায়াঙ্ক যাদব এবং রবি বিষ্ণোই একটি করে উইকেট 
তুলে নেন।

এরপরে ব্যাট করতে নেমে লখনৌয়ের শুরুটাও ভালো হয়নি। আর্শিন কুলকার্নি শূন্য রান করে সাজঘরে ফিরে যান। এরপরে স্টইনিস ও কেএল রাহুল ৫৮ রানের জুটি গড়েন। কেএল রাহুল ২২ বলে ২৮ রান করেন। দীপক হুডা ১৮ বলে ১৮ রান করেন। মার্কাস স্টইনিস দারুণ লড়াই চালান এবং সাতটি চার ও ২টি ছক্কা মেরে ৪৫ বলে ৬২ রান করে আউট হন। এরপর ম্যাচকে এগিয়ে নিয়ে যান অ্যাশটন টার্নার ও আয়ুষ বাদোনি। দুজনেই ব্যাক্তিগত পাঁচ রান করে সাজঘরে ফিরে যান।

তবে শেষ পর্যন্ত ক্রুণাল পান্ডিয়াকে নিয়ে ম্য়াচের জয় তুলে নেন নিকোলাস পুরান। পুরান ১৪ বল খেলে ১৪ রান করেন এবং ক্রুণাল ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ১৯.২ ওভারেই ৬ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে চার উইকেটে ম্যাচ জিতে নেয় লখনৌ সুপার জায়ান্টস।


একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর