সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দ্বিতীয় টেস্ট দিয়ে মাঠে ফিরছেন সাকিব

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২২ মার্চ, ২০২৪

খেলায় ফিরতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে নিজের আকুতি জানিয়েছেন সাকিব আল হাসান। অধিনায়ক শান্ত এবং অন্যান্য বোর্ড পরিচালকদের কাছেও একই কথা বলেছেন। তবে ফিটনেস ইস্যু নিয়ে নীতি নির্ধারকদের ভাবতে হচ্ছে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘পরিচালকদের সঙ্গে নাকি বলেছে সে (সাকিব) দ্বিতীয় টেস্ট খেলবে। ও  এসেছিল এখানে। বলল যে, খেলতে চাচ্ছে। ওর নিজেরও একটু বোঝা দরকার। কী অবস্থা ফিটনেসের। দুই একটা ম্যাচ না খেললে বলা যাচ্ছে না। এটা নির্ভর করছে ওর ওপরে। ওর ফিটনেসের কী অবস্থা সেটার ওপর।’

ইনজুরিতে একেবারেই টালমাটাল অবস্থা বাংলাদেশ দলের। ব্যাটে-বলে কোথাও নেই অভিজ্ঞরা। পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় টেস্টেই মাঠে ফিরছেন সাকিব। এরই মধ্যে সবুজ সংকেত দিয়েছেন বোর্ড সভাপতি। লঙ্কানদের বিপক্ষে অলরাউন্ডার সাকিবকে চায় বাংলাদেশ।

পাপন বলেন, ‘যদি সব কিছু ঠিক থাকে, দ্বিতীয় টেস্ট খেলার সম্ভাবনা খুব বেশি ওর। কারণ এই টেস্ট ম্যাচটা যে খেলবে আমাদের তো প্লেয়ার-ই পাচ্ছি না। এখন পর্যন্ত, তামিম, সাকিব, মুশফিক, রিয়াদের মতো খেলোয়াড় আমাদের বাংলাদেশে নাই। এর মধ্যে কঠিন সাকিব হওয়া। কারণ ও ব্যাট না হয় বল, একটা না একটা দিয়ে অবদান রাখবে।’

আগামী ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে শুক্রবার সিলেটে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে দুই দল।

 

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর