সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কিল-চড়-লাথি খেলেন বিদেশি ফুটবলার

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৫১ পিএম, ১৪ মার্চ, ২০২৪

কর্নার নেয়াকে কেন্দ্র করে ফুটবলার এবং দর্শকদের ঝামেলার শুরু হয়। তাই নিয়ে মারপিট, হাতাহাতি হয়ে গেল। স্থানীয় একটি ফুটবল ম্যাচে বিদেশি ফুটবলারের সঙ্গে বাদানুবাদে জড়ালেন সমর্থকরা। ওই বিদেশি ফুটবলারকে কিল-চড়, লাথি মারতে দেখা যায়। এই ঘটনায়থানায় অভিযোগ করেছেন ফুটবলারও।

এমনই এক ঘটনা ঘটেছে ভারতের কেরালার মল্লপুরমে এই ঘটনা ঘটেছে। ওই অঞ্চলে ‘সেভেন্স ফুটবল’ প্রতিযোগিতা খুব জনপ্রিয়। অর্থাৎ সাত জনের দল গড়ে খেলা হয়। প্রতি বছরই প্রচুর বিদেশি খেলোয়াড় কেরালার সেই প্রতিযোগিতায় অংশ নেন। এবার আইভরি কোস্টের ফুটবলার দিয়ারাসুবা হাসান জুনিয়রও সেভেন্স ফুটবল প্রতিযোগিতায় খেলতে এসেছিলেন।আর খেলতে নেমেই বাঁধে বিপত্তি।

ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, নীল টিশার্ট পরা হাসান মাঠের এদিক-ওদিক ছুটে বেড়াচ্ছেন। তার পিছনে ছুটছে ক্ষিপ্ত জনতা। অবশেষে হাসানকে তারা ধরে মাটিতে ফেলে মারতে থাকে। কয়েক জন দর্শকের অভিযোগ, হাসান তাদের লাথি মেরেছেন।

এর মধ্যে সাদা টিশার্টের এক ব্যক্তিকে দেখা যায় আফ্রিকার ফুটবলারকে রক্ষা করতে। তিনি ক্ষিপ্ত জনতাকে শান্ত করার চেষ্টা করতে থাকেন। তাদের বোঝাতে থাকেন। অবশেষে একটি গেট দিয়ে সেই ফুটবলারকে বেরিয়ে যেতে দেখা যায়।

পরে থানায় হাসান জুনিয়র একটি অভিযোগ দায়ের করেছেন। জানিয়েছেন, কর্নার কিক নিতে যাওয়ার পর তার উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন কিছু দর্শক। তার দিকে বোতল এবং পাথর ছোড়া হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

সূত্র : দ্য ইকোনমিক টাইমস ও এবিপি নিউজ

 

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর