সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যেমন হতে পারে টাইগারদের সম্ভাব্য একাদশ

একুশে সংবাদ প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৩ মার্চ, ২০২৪

চট্টগ্রামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ বুধবার শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।এর আগে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হেরে যায় টাইগাররা। তাই তো ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডেতে ভালো কিছু করতে চায় শান্তরা। 

লঙ্কানদের বিপক্ষে এখন পর্যন্ত ওয়ানডেতে ৫৪ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে টাইগাররা ১০টিতে এবং লঙ্কানরা ৪২টি জয় পায়। আর দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।সর্বশেষ বাংলাদেশ সফরটি লঙ্কানদের জন্য হতাশার ছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরে যায় তারা। এর আগে, বাংলাদেশের বিপক্ষে সবগুলো সিরিজেই জয় পায় শ্রীলংকা।

এ ছাড়া বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ এবং এশিয়া কাপ জয়ের নজির আছে তাদের। বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষে ১৪ ম্যাচে জয় ও ৬টিতে হেরেছে শ্রীলংকা।তবে সবকিছু ছাপিয়ে ঘরের মাঠে ভালো একটি সিরিজের প্রত্যাশা বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। সব ক্রিকেটারের কাছ থেকে ধারাবাহিক পারফর্মেন্সও আশা করেন তিনি।

টাইগারদের সম্ভাব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

 

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর