সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩

দ্বিতীয় দিনের খেলায় জয়ী যারা

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২১ নভেম্বর, ২০২৩

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩ এ দ্বিতীয় দিনের খেলা সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর পল্টনের আউটার স্টেডিয়ামে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন) মোট ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে নিজ নিজ খেলায় জয়ের দেখা পায় প্রতিদিনের বাংলাদেশ, এশিয়ান টিভি, বিজনেস স্ট্যান্ডার্ড, মানবজমিন, ডেইলি স্টার এবং বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)। ঢাকা রিপোর্টার্স ইউনিটির ইতিহাসে রেকর্ড ৫৫টি সংবাদ প্রতিষ্ঠান নিয়ে এবারের মিডিয়া কাপ ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। 

মাঠে উপস্থিত থেকে খেলা পরিচালনা ও পুরস্কার বিতরণ করেন ডিআরইউ সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, দপ্তর সম্পাদক কাওসার আজম, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য কিরণ শেখ, মুস্তাফিজুর রহমান সুমন। 

ডিআরইউ ক্রীড়া সম্পাদক মোঃ: মাহবুবুর রহমানের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন ডিআরইউ সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভসহ সাবেক নেতৃবৃন্দ।

আজ সকাল ১০টায় শুরু হওয়া দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় প্রতিদিনের বাংলাদেশ এবং দৈনিক জনকণ্ঠ। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩২ রান করে প্রতিদিনের বাংলাদেশ। ১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭১ রানে থামে জনকণ্ঠের ইনিংস। ৬১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে প্রতিদিনের বাংলাদেশ। ৫১ রানের ইনিংস খেলার সুবাদের ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের দীপক কুমার দেব। একই সময় মাঠের দক্ষিণ প্রান্তে মুখোমুখি হয় এশিয়ান এবং সংবাদ প্রতিদিন। শুরুতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪ ওভার খেলে ২৯ রানে অলআউট হয় সংবাদ প্রতিদিন। কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় এশিয়ান টিভি। ব্যক্তিগত ১৮ রান করে ম্যাচসেরা হন জয়ী দলের মানিক।

দিনের তৃতীয় ম্যাচে বিজনেস স্ট্যান্ডার্ডের প্রতিপক্ষ ছিল ডিবিসি নিউজ। টস জিতে প্রথমে ব্যাট করে ইমরানের ব্যক্তিগত অপরাজিত ৬২ রানের ইনিংসে ১০৬ রান সংগ্রহ করে বিজনেস স্ট্যান্ডার্ড। পরে ১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭১ রানের বেশি করতে পারেনি ডিবিসি। ৩৫ রানে ম্যাচ জিতে বিজনেস স্ট্যান্ডার্ড। ম্যাচসেরা হন ইমরান। চতুর্থ ম্যাচে একতরফাভাবে ম্যাচ জেতে মানবজমিন। নিউ নেশনকে ৯৩ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে তারা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেট হারিয়ে ১২৮ রান তোলে মানবজমিন। দলটির পক্ষে সামন হোসেন একাই করেন ৫৫ রান। ১২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৩৫ রানে অলআউট হয় নিউ নেশন। ম্যাচসেরা হন জয়ী দলের সামন হোসেন।

দিনের পঞ্চম ও ষষ্ঠ ম্যাচে যথাক্রমে মুখোমুখি হয় ডেইলি স্টার বনাম ঢাকা মেইল এবং বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস। ডেইলি স্টারের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৫৯ রান তোলে ঢাকা মেইল। রান তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে ডেইলি স্টার। রাফির অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ জেতে তারা। ব্যাট হাতে ২৮ রান এবং বল হাতে প্রতিপক্ষের ২ উইকেট শিকার করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন রাফি।

এদিকে দিনের ষষ্ঠ ও শেষ ম্যাচটি ছিল দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস প্রথমে ব্যাট করে ১০৭ রান তোলে। জয়ের জন্য শেষ বলে ২ রানের প্রয়োজন ছিল বাসসের। ওয়াইড হওয়ার (ওয়াইডে ২ রান) ১ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় বাসস। বল হাতে ১ উইকেট পরে ব্যাটিংয়ে নেমে ৫৪ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে জয় এনে দেন বাসসের মলয়। জিতে নেন সেরা খেলোয়াড়ের পুরস্কার।

একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর