সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বুমরাহর জায়গায় কলকাতার ক্রিকেটারকে দলে নিলো মুম্বাই

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:২২ পিএম, ৩১ মার্চ, ২০২৩

আইপিএলে যশপ্রীত বুমরাহর না খেলা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। এত দিন তাঁর পরিবর্তে কোনও ক্রিকেটারের নাম জানানো হয়নি। শুক্রবার আইপিএল শুরুর দিন তা ঘোষণা করে দিল মুম্বাই ইন্ডিয়ান্স। বুমরাহর জায়গায় নেওয়া হল সন্দীপ ওয়ারিয়রকে। অন্য দিকে, ঋষভ পন্থের জায়গায় অভিষেক পোড়েলের নাম আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিল দিল্লি ক্যাপিটালসও।

 

অতীতে কলকাতা নাইট রাইডার্সে খেলে গিয়েছেন সন্দীপ। তবে আইপিএল ক্যারিয়ারে শুরু বিরাট কোহলির আরসিবিতে। সেখানে কোনও ম্যাচে খেলতে পারেননি। ২০১৯-এ তাঁকে কেনে কলকাতা। প্রথম মৌসুমে তিনি তিনটি ম্যাচ খেলেন। সব মিলিয়ে ১২ ওভার বল করেন। পাঞ্জাবের বিরুদ্ধে ৩১ রানে ২টি উইকেট তুলে নেন। বাকি দু’টি ম্যাচে উইকেট পাননি।    


২০২০ এবং ২০২১ সালে তিনি একটি করে ম্যাচ খেলেছিলেন। বাঁ হাতি এই পেসারের ধারাবাহিকতার অভাবের কারণেই বেশি ম্যাচে খেলা হয়নি। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি বেশ সফল। ২০১৮-১৯ রঞ্জি ট্রফিতে ১০টি ম্যাচে ৪৪টি উইকেট নিয়ে তিনি প্রথম বার রাজ্য কেরলকে সেমিফাইনালে তুলে দেন। সেটা দেখেই সন্দীপকে কলকাতা তাঁকে কিনে নেয়। ভারতের হয়েও একটি ম্যাচে খেলেছেন সন্দীপ। ২০২১ সালে শ্রীলঙ্কা সফরের একটি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনল মুম্বাই।

 

বাংলার উইকেটকিপার অভিষেক পোড়েল যে দিল্লিতে পন্থের বদলি হতে চলেছেন, তা আগেই বোঝা গিয়েছিল। এ দিন আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করে দেওয়া হল। ২০ লক্ষ টাকা খরচ হল তাঁকে দলে নেওয়ার জন্য। 
 

একুশে সংবাদ/সম

খেলাধুলা বিভাগের আরো খবর