সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আবাহনীর জয়রথ সচল রেখেছেন বিজয়

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৫ পিএম, ১৯ মার্চ, ২০২৩

আগের ম্যাচে সেঞ্চুরি করা এনামুল হক বিজয় আজও আবাহনীর হয়ে অর্ধশতক হাকিয়েছেন। যার সুবাদে  ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেছে আবহনী লিমিটেড। আজ নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস পদ্ধতিতে তারা ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে।

 

আলোক স্বল্পতা ও আউটফিল্ড ভেজা থাকায় দিনের অপর দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

 

আবাহনী ও শাইনপুকুরের মধ্যকার ম্যাচটিও বেশ কয়েকবার বাঁধাগ্রস্ত হয়েছে বৃস্টির করণে। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচের ফলাফল নির্ধারণ করা সম্ভব হয়েছে। সকালের বৃস্টির কারণে ম্যাচের পরিধি নামিয়ে আনা হয় ৩৩ ওভারে।

 

প্রথমে ব্যাট করতে নেমে সাজ্জাদুল হকের ৩৬ রানে ভর করে শাইনপুকুর ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে। ওপেনার খালিদ হাসান ও অভিষেক মিত্র দারুন একটি সুচনা এনে দেয় দলটিকে। ১১ ওভারে ওপেনিং জুটিতে  সংগ্রহ করেন ৫৮ রান। খালিদ হাসান  ৩৫ ও  মিত্র ৩৩ রান করে আউট হন।

 

এদিন আবাহনীর হয়ে সফল বোলার ছিলেন বাঁহাতি স্পিনার তানভির ইসলাম। তিনি ২৭ রানে তিন উইকেট শিকার করেছেন। এছাড়া দুটি করে করে উইকেট নেন সাইফুদ্দিন ও রাকিবুল হাসান।

 

জবাবে ফের বৃস্টির বাঁধার মুখে পড়ার আগে আবাহনী ২১ ওভারে এক উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করে। দলের হয়ে বিজয় চারটি ছয় ও একটি চার হাকিয়ে ৬৪ বলে করেন ৫৪ রান। বৃস্টি আইনে ম্যাচ জয়ের জন্য আবাহনীর প্রয়োজন ছিল ২১ ওভারে ১০৪ রান। সেই হিসেবে আবাহনী প্রয়োজনের চেয়ে ১০ রানে এগিয়ে ছিল। ফলে ম্যাচটি পুরোপুরি বৃস্টি গ্রাস করার পরও আবাহনীকে বিজয়ী ঘোষনা করা হয়।

 

মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রূপগঞ্জ টাইগার্স ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার আরেকটি ম্যাচ আজ পরিত্যক্ত ঘোষনা করা হয় বৃস্টির কারণে।

 

বৃস্টি হানা দেয়ার আগে প্রথমে ব্যাট করতে নেমে দারুনভাবে প্রধান্য বিস্তার করে খেলেছে রূপগঞ্জ। ২১ ওভার কমিয়ে আনা ম্যাচে ৫ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে দরটি। ওপেনার মোমিনুল হক ১১টি চার ও একটি ছক্কা হাকিয়ে ৪১ বলে সংগ্রহ করেন ৭৪ রান। এছাড়া আমানদ্বিপ খারের ৩৬ বলে ৬৩ ও শামিম পাটোয়ারি ২১ বলে ৩৭ রান সংগ্রহ করেন। তবে ফের বৃষ্টি হানা দেয়ায় ব্যাটই করতে পারেনি মোহামেডান।

 

এদিকে বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও ঢাকা লিওপার্ডসের মধ্যকার অপর লিগ ম্যাচটির শুরুতে বৃস্টির কারণে ১০ ওভার কর্তন করে ৪০ ওভারে নামিয়ে আনার পর আরেক দফায় ২০ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচের পরিধি। নির্ধারিত ২০ ওভারে গাজী গ্রুপ ৩ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করে। জবাবে লিওপার্ডস ১৩.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৭ রান সংগ্রহ করার পর ফের হানা দেয় বৃস্টি। এতে ফলাফল ছাড়াই পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

 

একুশে সংবাদ/এসএপি

খেলাধুলা বিভাগের আরো খবর