সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্রেইন স্ট্রোকে আক্রান্ত মালদ্বীপ প্রবাসী সেলিমের চিকিৎসায় এগিয়ে আসুন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩

ব্রেইন স্ট্রোক এমনই গুরুতর একটি সমস্যা, যার কারণে একটি জীবনকে পুরো অন্ধকারের দিকে নিয়ে যেতে পারে। উচ্চবিত্তের রোগ হিসেবে এর পরিচিতি থাকলেও মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের জন্য তা শারীরিক ও মানসিক কষ্টের পাশাপাশি আর্থিক কষ্টেরও কারণ হয়ে দাঁড়ায়। এসময় এদের পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি জীবন বাঁচে, একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব। তাই আসুন প্রবাসে ভাগ্য পরিবর্তনের আশায় ৬ বছর পূর্বে মালদ্বীপে পাড়ি জমানো অবৈধ কর্মী ঝালকাঠি জেলার কাটুলিয়া উপজেলার লেবু বনিয়া গ্রামের মরহুম সামছুল হক হাওলাদারের তৃতীয় সন্তান মো. সেলিম হাওলাদার (৪২) এর চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতায় এগিয়ে আসার।

 

সুত্রে জানা যায়, দেশটিতে যাবার পর ভালোভাবেই চলছিল তার দিনযাপন। গত ১৩ দিন পূর্বে হঠাৎ ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর, দুর্যোগ নেমে আসে এই প্রবাসীর জীবনে। বর্তমানে আইজি এম এইচ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন এই বাংলাদেশি। পূর্বের চেয়ে তার চিকিৎসায় কিছুটা অগ্রগতি হলেও, ডাক্তারদের দাবি তার দরকার দীর্ঘমেয়াদী চিকিৎসার পাশাপাশি পারিবারিক সেবা। এমন অবস্থায় সেলিম এর চিকিৎসার ব্যয় নির্বাহের পাশাপাশি তাকে দেশে পাঠাতে বাংলাদেশ দূতাবাস, মালদ্বীপ প্রবাসীসহ সমাজের বিত্তশালীদের সহযোগিতা চেয়েছেন তার ভগ্নীপতি মালদ্বীপ প্রবাসী মো. লালচান।

 

অন্যদিকে, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি গত ১৩ দিনের অধিক সময় হাসপাতালের বেডে শুয়ে থাকায় তার স্ত্রী দুুই ছেলে ও এক মেয়েকে নিয়ে কষ্টে দিন যাপন করছে। এমনকি মালদ্বীপে শ্যালক এর দেখভাল করতে গিয়ে নিজ চাকরি হারানোর মত সমস্যায় পড়েছেন সেলিম এর ভগ্নিপতি মো. লালচান। তার ভগ্নিপতি জানান, সেলিমের আগের চেয়ে চিকিৎসায় সামান্য অগ্রগতি হলেও ডাক্তাররা তাকে চিকিৎসার পাশাপাশি পারিবারিক সেবা শুশ্রূষার পরামর্শ দেন। তাঁকে দেশে পাঠাতে প্রায় ৪ থেকে ৫ লাখ টাকার প্রয়োজন। এত টাকা আমাদের পরিবারের পক্ষে বহন করা অসম্ভব। এ অবস্থায় সেলিমের চিকিৎসা ব্যয় নির্বাহের পাশাপাশি, দেশে পাঠাতে দূতাবাসসহ বাংলাদেশিদের সহযোগিতা চেয়েছেন এই প্রবাসী। এছাড়া প্রবাসের বিত্তবান ব্যক্তিবর্গসহ সকলের সহযোগীতায় সুস্থ হয়ে উঠবেন এই অসুস্থ প্রবাসী বাংলাদেশি এমন প্রত্যাশা করেন তিনি।

 

এই প্রবাসীর অসুস্থতার কথা শুনে হাসপাতালে তাকে দেখতে ছুটে আসেন মানবিক ব্যক্তিত্ব ফোর এল ইন্টারন্যাশনাল এর কর্ণধার মো. হাদিউল ইসলাম ও ঢাকা ট্রেডার্স এর কর্ণধার মো. বাবুল হোসেন। সেলিমের গুরুতর অবস্থা দেখে তাকে দ্রুততম দেশে ফিরে যাওয়ার জন্য এয়ার টিকেট প্রদান করবেন বলে জানিয়েছেন তারা। এছাড়াও হাদিউল ইসলাম বলেন এ অসহায় প্রবাসীর চিকিৎসা সেবায় অন্যদেরও এগিয়ে আসার জন্য। এসময় উপস্থিত ছিলেন আবু জাহের মোল্লা ও ফেনী উন্নয়ন পরিষদের সভাপতি মো. শহিদুল ইসলাম।

 

প্রসঙ্গে, যারা সেলিম হাওলাদারকে সহযোগিতা করতে চান তাঁরা যোগাযোগ করতে পারেন। মো. লালচান সম্পর্কে (সেলিমের ভগ্নীপতি) ফোন নাম্বার-7222953 বিকাশ নাম্বার-01789104007 সম্পর্কে (সেলিমের ছোট-বোন)।

 

একুশে সংবাদ/এসএপি
 

প্রবাস বিভাগের আরো খবর