সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ডর্টমুন্ড নাকি পিএসজি,ফাইনালে কারা

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৯ পিএম, ৭ মে, ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) বিপক্ষে মাঠে নামবে বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচটিতে কোনোমতে জয় পেলে কিংবা হার এড়াতে পারলেই শিরোপার মঞ্চে উঠে যাবে ডর্টমুন্ড। তবে প্রথম লেগে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা পিএসজিও যে সহজে হাল ছাড়বে না, টা ভাবাই যায়। কারণ, পার্ক দ্য প্রিন্সেসে জার্মান ক্লাবকে আতিথ্য দেবে প্যারিসিয়ানরা।   

মঙ্গলবার (৭ মে) বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। সাত মাসের ব্যবধানে আবারও পার্ক দ্যা প্রাঁসে বরুশিয়া ডর্টমুন্ড। সেবার গ্রুপ পর্বে ২-০ গোলে হারলেও এবার এগিয়ে থেকে সেমিফাইনালের ফিরতি লেগে নামার অপেক্ষায় জার্মান জায়ান্টরা। শুধু গেলো সেপ্টেম্বরেই নয়। তিনবারের চেষ্টাতেও পিএসজির মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি ডর্টমুন্ড।

হোম ম্যাচ আত্মবিশ্বাসী করে তুলেছে পিএসজিকে। আক্রমণাত্মক ফুটবল আর জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না কোচ লুইস এনরিকে। তিনি বলেন, ফ্রেঞ্চ ভাষায় আমি শুধু একটি বাক্যই বলতে পারি। তা হলো ‍‍`আমরা জিতবো‍‍`। সেজন্য প্রতিপক্ষ থেকে আমাদের বেশি ভালো খেলতে হবে। প্রচুর গোলের সুযোগ তৈরি করতে হবে। আর এ মানসিকতা প্রথম মিনিট থেকে দেখাতে হবে।

বরুশিয়া কোচ তার্জিক বলেন, প্রথম লেগে আমরা দারুণ ফুটবল খেলেছি। যদিও লিড খুব একটা বড় নয়। আর পিএসজিও ভয়ঙ্কর প্রতিপক্ষ। তবে হোম কিংবা অ্যাওয়ে, যেখানেই হোক আমরা জয়ের জন্য প্রস্তুত।

প্রথম লেগে ১-০ গোলের জয়ের কৃতিত্ব অনেকাংশে ডর্টমুন্ড ডিফেন্ডস লাইনের। সিগনাল ইদুনা পার্কে কিলিয়ান এমবাপ্পকে বোতলবন্দি করে রেখেছিলেন হুমেলস-ইয়ান মাতসেনরা। এবার ঘরের মাঠে ফরাসি তারকাকে আটকে রাখতে চায় অতিথিরা। টুর্নামেন্টে ৫ ক্লিন শিট বরুশিয়া ডর্টমুন্ডের। বিপরীতে আসরে শেষ সাত ম্যাচে গোল হজম করেছে পিএসজি। তাই প্রতিপক্ষের রক্ষণ দেয়াল গুরিয়ে দেয়ার পাশাপাশি নিজেদর জাল অক্ষত রাখার কঠিন চ্যালেঞ্জ স্বাগতিকদের।

পিএসজির জার্সিতে এমবাপ্পে আর ডর্টমুন্ড হয়ে ইউরোপিয়ান আসরে এটাই হতে পারে মার্কা রয়েসের শেষ ম্যাচ। মৌসুম শেষে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন দুজনই।
 

একুশে সংবাদ/এস কে    
 

খেলাধুলা বিভাগের আরো খবর