সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভারতে করোনায় মৃত্যু লাখ ছাড়াল

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:০৪ পিএম, ৩ অক্টোবর, ২০২০

করোনাভাইরাস মহামারির ভয়াবহতা থামছে না। প্রতিবেশি দেশ ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এরই মধ্যে ৬৪ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, গত একদিনে ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৯৭৪ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে এক হাজার ৭১ জনের। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৭১ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৮৭৫ জনের।

শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ৮০৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৩৩ হাজার ২২৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৫৮ লাখ ৯২ হাজার ১২৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৩ হাজার ৫২৪ জন।

একুশে সংবাদ/ঢা/এআরএম

ওপার বাংলা বিভাগের আরো খবর