সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পিলখানায় শুরু হয়েছে তিন দিন ব্যাপী ন্যাশনাল কালচারাল ফেস্ট

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৪ মার্চ, ২০২৩

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ-এর উদ্যোগে শুরু হয়েছে ন্যাশনাল কালচারাল ফেস্ট- ২০২৩।

 

বর্ডার গার্ড বাংলাদেশ-এর সদর দপ্তর পিলখানায় স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ-এর উদ্যোগে  ১৪, ১৫ ও ১৬ মার্চ পিলখানার ৮টি ভেন্যুতে ১ম ন্যাশনাল কালচারাল ফেস্ট- ২০২৩ অত্যন্ত বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে।

 

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ৯:০০ টায় তিনদিন ব্যাপী আয়োজিত ফেস্ট-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের গভর্নিং বডির চেয়ারম্যান ও বর্ডার গার্ড বাংলাদেশ-এর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজেদুর রহমান, বিজিবিএম।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজর অধ্যক্ষ লেঃ কর্নেল হাফেজ মোঃ জোনায়েদ আহাম্মদ (পিবিজিএমএস, এইসি)।

 

উৎসব ভেন্যুগুলিতে তিন দিনব্যাপী দেশের ১০০ টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় হাজার হাজার অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সংগীত, নৃত্য, আবৃত্তি, ধারাবাহিক গল্প বলা, উপস্থিত বক্তৃতা, অভিনয়, অলিম্পিয়াডসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থী ও দেশের বরেণ্য শিল্পীদের পরিবেশনায় আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ফেস্টের বিভিন্ন ইভেন্টে বিচারক হিসেবে উপস্থিত থাকছেন দেশের বরেণ্য শিল্পী, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

 

কালচারাল ফেস্ট- ২০২৩ এর সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক, বর্ডার গার্ড বাংলাদেশ-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/এসএপি

জাতীয় বিভাগের আরো খবর