সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভারত থেকে টিকা আসতে পারে অক্টোবরে: স্বাস্থ্যমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২১

সারাবিশ্বেই করোনা সংক্রমণের হার কমে এসেছে।  নিয়ন্ত্রণে আছে দেশের করোনা পরিস্থিতি। আজ সাড়ে ৭ শতাংশ সংক্রমণের হার। করোনার বিষয়ে সব সময় খোঁজখবর রেখেছেন সরকার। হাইফ্লো ক্যানোলা দুই হাজারটি এসেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার প্রাঙ্গণে ভারত সরকারের পাঠানো উপহার অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। এর জন্য আলাদা হাসপাতাল ছেড়ে দিতে হয়েছে। স্বাস্থ্যের বিভিন্ন নিয়োগ কার্যক্রম চলছে। মানুষের কল্যাণে অনেক ডাক্তার নিয়োগ দেওয়া হয়েছে। করোনা নিয়ন্ত্রণে এসেছে বলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। সবার সহযোগিতায় করোনা নিয়ন্ত্রণে সক্ষম বাংলাদেশ।

 বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানোর অগ্রগতি নিয়ে বলেন, এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করা হবে।

ভারতের টিকা কবে নাগাদ আসতে পারে এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চুক্তি অনুযায়ী ভারত থেকে অক্টোবর মাসে অ্যাস্ট্রাজেনেকার টিকা আসতে পারে।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক অটুট থাকবে।

বিকেলে বিতরণ করা হয় ভারতের দেওয়া ৪১টি অ্যাম্বুলেন্স । আশ্বাস দেওয়া হয়েছে আরও ৬৮টি অ্যাম্বুলেন্স প্রদানের । এদিকে ২১টি অ্যাম্বুলেন্স কেনা হয়েছে লাইন ডাইরেক্টরের পক্ষ থেকে এবং ৬০টি অ্যাম্বুলেন্স উপজেলা হেলথ কেয়ারের মাধ্যমে বিতরণ করা হচ্ছে।  
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশিদ আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/স/তাশা

স্বাস্থ্য বিভাগের আরো খবর