সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তারকা শুধু অভিনেতারাই?

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১২ নভেম্বর, ২০২২

শুধু অভিনেতারাই সুপারস্টার, অভিনেত্রীরা নন? গণমাধ্যমগুলির লিঙ্গপক্ষপাত নিয়ে মুখ খুললেন রবিনা টন্ডন। পুরুষরা চিরকাল ‘সুপারস্টারডম’ উপভোগ করেন বলে দাবি অভিনেত্রীর। আর মহিলাদের ফেলা হয় যুগ এবং সৌন্দর্যের তালিকায়। এই কি উচিত বিচার? প্রশ্ন তুললেন রবিনা।

 

সংবাদমাধ্যমের সঙ্গে এক কথোপকথনে ‘দিলওয়ালে’ অভিনেত্রী বললেন, “আমি মিডিয়াকেও জিজ্ঞাসা করেছি, কেন অভিনেতা-অভিনেত্রী বিচারের আলাদা মানদণ্ড থাকবে? যখন আমির খান ২-৩ বছরের বিরতি নিয়ে আবার কাজে ফিরলেন, সেটাকে ‘কামব্যাক’ বলা হল না। বলা হবে না, ‘৯০-এর দশকের সুপারস্টার আমির এখন আমাদের সঙ্গে রয়েছেন’। অনেক প্রতিবেদনে বরং দেখি, ‘৯০-এর দশকের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত এখন এই সব করছেন...।’

 

কী ভাবে প্রতিনিয়ত এই দৃষ্টিভঙ্গিকে সমর্থন করা হচ্ছে? সলমন খান বা সঞ্জয় দত্তের বয়স নিয়ে এ ধরনের কথা হওয়ার সম্ভাবনা নেই কিন্তু!”

 

রবিনার কথা কেড়ে নিয়ে আলোচনায় ঢুকে পড়েন পঙ্কজ ত্রিপাঠী। তাঁর দাবি, ওটিটির যুগে এখন ‘স্টারডম’ কিংবা যশ নয়, গুরুত্বপূর্ণ হল ভাল চিত্রনাট্য। কোন ছবি কত ব্যবসা করল সেটা জরুরি নয়। তাঁর কথায়, “কার সিক্স প্যাক আছে, আর কার নেই—এ সব আর দেখা হয় না। অবশ্যই এটা বড় পর্দায়ও গুরুত্ব পাওয়ার কথা নয়।

একুশে সংবাদ/ আ.বা/ রখ

বিনোদন বিভাগের আরো খবর