সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এক সাথে দুই সুখবর নিয়ে আসছেন মৌসুমী

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫৬ এএম, ৩ নভেম্বর, ২০২২

ঢাকায় সিনেমার জনপ্রিয় মুখ মৌসুমী। ছোট থেকে বড় এক নামে চেনে এ অভিনেত্রীকে। ‍‍`কেয়ামত থেকে কেয়ামত‍‍` সিনেমা দিয়ে ঢালিউডে অভিষেক তার। ‍‍`দোলা‍‍`, ‍‍`অন্তরে অন্তরে‍‍`, ‍‍`দেনমোহর‍‍` ও ‍‍`স্নেহ‍‍` চলচ্চিত্রে অভিনয় করে দর্শকমহলে জনপ্রিয়তা লাভ করেন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এ অভিনেত্রীকে। মৌসুমী এখন পর্যন্ত অভিনয় করেছেন শতাধিক সিনেমায়।

 

আজ তার জন্মদিন। আর জন্মদিনেই ভক্তদের সুখবর দিলেন এই অভিনেত্রী। খুব শিগগিরই একই দিনে দুই সিনেমা নিয়ে আসছেন তিনি। শুক্রবার (১১ নভেম্বর) মুক্তি পেতে যাচ্ছে মৌসুমী অভিনীত দুই সিনেমা ‘ভাঙন’ এবং ‘দেশান্তর’।

 

রেলস্টেশনের ছিন্নমূল মানুষদেরকে নিয়ে নির্মাণ করা হয়েছে ‘ভাঙন’। অপরদিকে দেশ ভাগের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘দেশান্তর’।

 

মির্জা সাখাওয়াত হোসেন নির্মাণ করেন ‘ভাঙন’। সিনেমাটির নাম-ভূমিকায় অভিনয় করেন মৌসুমী। রেলস্টেশনের ছিন্নমূল মানুষের জীবনযাত্রা, বেঁচে থাকার তাগিদ, ত্যাগ, আশা-প্রত্যাশার গল্প নিয়েই তৈরি হয়েছে ‘ভাঙন’। এতে আরও অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, রাশেদা চৌধুরী প্রমুখ। সিনেমাটি দেশের ৩০টিরও বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

 

অপরদিকে, একই দিনে মুক্তি পাবে মৌসুমী অভিনীত আরেক ছবি ‘দেশান্তর’। ছবিটি পরিচালনা করেছেন আশুতোষ সুজন। কবি নির্মলেন্দু গুণের দেশভাগের ওপরে লেখা ‘দেশান্তর’ উপন্যাসের মূল চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিস ভৌমিক, মোমেনা চৌধুরী, ইয়াশ রোহান ও টাপুর। মৌসুমীর জন্মদিনের উপহার হিসেবে ‘দেশান্তর’ ছবিটির একটি গান প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সিনেমার পরিচালক।

 

সিনেমা দু’টির মুক্তি প্রসঙ্গে মৌসুমী জানান, দীর্ঘদিন পর একই দিনে আমার দু’টি সিনেমা মুক্তি পাচ্ছে। এটা আমার জন্য অনেক আনন্দের। সরকারি অনুদানে নির্মিত দু’টি সিনেমার গল্পই আমার কাছে অসাধারণ লেগেছে। আশা করছি দু’টি সিনেমাই দর্শকরা খুবই উপভোগ করবেন।

 

একুশে সংবাদ.কম/আ.ট/জাহাঙ্গীর

বিনোদন বিভাগের আরো খবর