সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

২৬ মার্চ মুক্তি পাবে অপারেশন সুন্দরবন     

প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১০ নভেম্বর, ২০২০

আজকাল সিনেমায় মাল্টিস্টার কাস্টে ছবি দেখা যায় না বলে প্রায়ই দর্শকের কাছ থেকে অভিযোগ শোনা যায়।তুলনামূলক কম জনপ্রিয় শিল্পীদের নিয়ে মুখস্ত ফর্মুলায় একজন নায়ক-নায়িকা নিয়ে বাকি কাজ চালানো হয় ।

সেই জায়গা থেকে দারুণ এক সিনেমা হতে যাচ্ছে দীপঙ্কর দীপনের ‘অপরাশেন সুন্দরবন’। এখানে পরিচালক রীতিমত তারকার হাট বসিয়েছেন। তার ছবিটিতে কাজ করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, তাসকিন রহমান, মনোজ প্রামাণিকের মতো শিল্পীরা। সঙ্গে কলকাতা থেকে আছেন হালের ক্রেজ দর্শনা বণিক।


দারুণ এক গল্পকে উপজীব্য করে এই সিনেমার শুটিং এরইমধ্যে শেষ করেছেন দীপন। আজ ১০ নভেম্বর ঘোষণা দিলেন মুক্তির তারিখ। তিনি বলেন, ‘সব ঠিক থাকলে স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে ২৬ মার্চ হলে আসবে ‘অপারেশন সুন্দরবন’।

তিন মাসের মধ্যে শুটিং-সম্পাদনা শেষ করে প্রেক্ষাগৃহে তোলার চূড়ান্ত পরিকল্পনা নিয়েই মাঠে নেমেছিলেন দীপংকর দীপন। তার সঙ্গে পূর্ণ সমর্থন-সহযোগিতা ছিলো র্যাব ওয়েলফেয়ার সোসাইটির।
কিন্তু সেই কাজ যথাসময়ে শুরু হলেও শেষ হতে সময় লাগলো টানা ১১ মাস! দীর্ঘ সময়ে শুটিং হয়েছে মাত্র ৪১ দিন।

পরিচালক জানান, ‘সব মিলিয়ে আমরা লোকেশনে ছিলাম ৫১ দিনের মতো। কিন্তু এই কাজটির পরিকল্পনা থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত আমার নিজের ব্যয় হয়েছে প্রায় তিন বছর। মানে মার্চে আমরা ছবিটি রিলিজ করবো। তারমানে পুরো তিন বছর এই ছবির পেছনে গেছে আমার। ছবিটি দর্শকের মন ভরাতে পারলেই সব শ্রম সফল।’

ছবির শুটিংয়ে প্রায় ১০০ জন অভিনয়শিল্পী অংশ নিয়েছেন। এরমধ্যে ৩০ জন র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) সদস্য।জলদস্যু ও বনদস্যুমুক্ত সুন্দরবনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত ছবিটির প্রযোজক র্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি।ছবির পেছনে কাজ করছেন ১ হাজার ৩০০ জন কুশলী।

একুশে সংবাদ/তাশা

বিনোদন বিভাগের আরো খবর