সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

স্টার সিনেপ্লেক্সে আসছে ‘কিংডম অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস’

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৩ পিএম, ৬ মে, ২০২৪

বহু প্রতীক্ষিত অ্যাকশন অ্যাডভেঞ্চার সিনেমা ‘কিংডম অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস’! অ্যাপস সিরিজের আগের সিনেমাগুলো যারা দেখেছেন তারা নিশ্চয় অপেক্ষায় আছেন এর নতুন সিনেমার জন্য। ২০১১ সালে তুমুল সারা ফেলেছিল ‘রাইজ অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস’, তারপর ২০১৪ সালের ‘ডন অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস’, ২০১৭ এর ওয়ার ফর দ্য প্ল্যানেট অফ দ্য এপস, এবার এর কয়েক প্রজন্ম পরের গল্প নিয়ে আসছে ‘কিংডম অফ দ্যা প্ল্যানেট অফ দ্য এপস’।

সাদাসিধা কিন্তু সাহসী নোয়া, তার ওপরই কেন্দ্র করে এই অ্যাকশন অ্যাডভেঞ্চার সিনেমা। পরিচালক ওয়েজ বেলের সায়েন্স ফিকশন ও অ্যাকশন ধাঁচের এই সিনেমাটি মুক্তির ঘোষণা দেওয়ার পর থেকেই দর্শকদের কাছে সিনেমার পোস্টার ও ট্রেলার আলোচনার জন্ম দিয়েছে। ‍‍`ওয়ার ফর দ্য প্ল্যানেট অফ দ্য এপস‍‍`-এর সিক্যুয়েল ‍‍`কিংডম অফ দ্য প্ল্যানেট অফ দ্য অ্যাপস‍‍`। প্রক্সিমাস সিজারের শাসনের ৩০০ বছর পরে বেঁচে থাকা একজন তরুণ এপস ঘিরে এই সিনেমা।

ফিল্মটিতে সিজার একজন অত্যাচারী এপস যে নিজেকে গ্রহের সবচেয়ে শক্তিশালী শাসক হিসাবে গড়ে তোলার জন্য মানব প্রযুক্তি ব্যবহার করতে চায়। কিন্তু উল্টোদিকে নোয়া তা হতে দেবেনা, আর তা নিয়েই দ্বন্দ্ব। নোয়ার বাড়িটি অত্যাচারী এই সিজার ধ্বংস করে, শুধু তাই নয়, বন্ধু এবং পরিবারকেও বন্দী করে সিজার, তাদের উদ্ধার করা এবং গ্রহ কে বাঁচানো সবটা নিয়েই কিংডম অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস গল্প এগিয়ে যায়। সিনেমার প্রধান সিজার চরিত্রে এবারও কণ্ঠ দেবেন মার্কিন অভিনেতা অ্যান্ডি সার্কিসকে এবং ব্যাড অ্যাপস চরিত্রে অভিনয় করবেন স্টিভ জ্যান।

এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন ফ্রে অ্যালেন, কেভিন ডুরান্ড, সারা উইজম্যান, লেডি পেল্কহ্যাম, পিটার ম্যাকো, রাদ সামুয়েল ও ট্রাভেস জেফ্রি।

একুশে সংবাদ/এস কে  

বিনোদন বিভাগের আরো খবর