সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নুরুল আলমকেই ভিসি নিয়োগ দিল জাবি

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৭ এপ্রিল, ২০২২

অধ্যাপক ড. মো. নুরুল আলম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন । তিনি এই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ছিলেন। তার আগে ভিসির মেয়াদ শেষ হলে নুরুল আলম এতদিন ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

রোববার শিক্ষা মন্ত্রণালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমোদনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপার্চায ড. মো. নুরুল আলমকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদে উপাচার্য নিয়োগ দেয়া হলো।

নুরুল আলম বিশ্ববিদ্যালয়টির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক। নুরুল আলম উপাচার্য হিসেবে তার মেয়াদ হবে চার বছর। এই পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

এর আগে বাংলাদেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম নারী উপাচার্য হিসেবে ২০১৪ সালের ২ মার্চ দায়িত্ব নিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারজানা ইসলাম। টানা দুই মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালন করেছেন তিনি।

একুশে সংবাদ/এসএস

শিক্ষা বিভাগের আরো খবর