সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উখিয়ায় প্রশাসনের যৌথ অভিযান, আরসার গ্রুপ কমান্ডারসহ গ্রেফতার ৫

একুশে সংবাদ প্রকাশিত: ১০:২৯ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৩

কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গ্রুপ কমান্ডারসহ সক্রিয় ৫ সদস্য গ্রেফতার করা হয়েছে।

 

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান, রবিবার রাত সাড়ে ৯ টার দিকে র‌্যাব-১৫, এপিবিএন-৮ ও ১৪ ও কক্সবাজার জেলা পুলিশের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান পরিচালনা করে বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরসা’র সন্ত্রাসী সদস্য বিভিন্ন হত্যা ও পুলিশ লাঞ্ছিত মামলার এজাহারভুক্ত পলাতক আসামী ১৮ নম্বর ক্যাম্পের ব্লক-এল/৩,-১৮ এর মৃত সোনা আলীর ছেলে ডাঃ রফিক (৫৪)(এফডিএমএন), একই ক্যাম্পের ব্লক-এল/১১ এর অছির রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২০)(এফডিএমএন), ১২ নম্বর ক্যাম্পের ব্লক-এইচ/৭ এর মোঃ ইসলামের ছেলে মোহাম্মদ রফিক (২১)(এফডিএমএন), একই ক্যাম্পের ব্লক-এইচ/১৩ এর রবিউল্লাহর ছেলে নুরুল আমিন (৩৪)(এফডিএমএন), ৫ নম্বর ক্যাম্পের ব্লক-ডি/৯ এর মৃত আবুল বাসেদের ছেলে খায়রুল আমিন (৩২)(এফডি এমএন)কে গ্রেফতার করা হয়।

 

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী ডাঃ রফিক এআরএসএর একজন সক্রিয় গ্রুপ কমান্ডার এবং এআরএসএর আহত সদস্যদের চিকিৎসা ও ওষুধ সরবরাহ করে থাকতে বলে জানা যায়। তাছাড়াও গ্রফেতারকৃত ডাঃ রফকি ক্যাম্পে শাহাব উদ্দিন হত্যার অন্যতম প্রধান আসামি। মোহাম্মদ রফিক(২০) এআরএসএর জিম্মাদার ক্বারী রফিকের তথ্যদাতা ও দেহরক্ষী হিসেবে কাজ করে ও হত্যা মামলার এজাহারনামীয় আসামী। মোহাম্মদ রফিক (২১) এআরএসএ জিম্মাদার আলী জোহরের তথ্যদাতা হিসেবে কাজ করে। নুরুল আমিন এআরএসএ সদস্য ও তথ্যদাতা হিসেবে কাজ করে এবং আইন প্রয়োগকারী সংস্থার গতিবিধি পর্যবেক্ষণ করে। খায়রুল আমিন একজন সক্রিয় এআরএসএর সদস্য ও মোঃ হোসেন, মোঃ জোহর হত্যা মামলার আসামী।

 

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীগনদের পূর্বের মামলা মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর