সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৩

জাতীয় শ্রমিকলীগের অন্তর্ভুক্ত রেজিঃ নং-বি-১৯০৬ বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৫শে জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের হেড অফিস সহ ৮ টি ডিভিশনে মোট ১০ টি কেন্দ্রে এই নির্বাচনের আয়োজন করা হয়।

 

বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের এই নির্বাচনে দুটি প্যানেলে পঞ্চাশ জন প্রার্থী অংশগ্রহণ করেন। মোট ভোটার সংখ্যা ৮২৬ জন। এক প্যানেলের সভাপতি প্রার্থী মোঃ আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ এনামুল হক খান সহ অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও ২৫ জন প্রার্থী।

 

সভাপতি প্রার্থী মোঃ আব্দুল হাকিম বলেন, বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গড়া এই সংগঠন। স্বচ্ছ গণতান্ত্রিক ট্রেড ইউনিয়ন, আই এল ও কনভেনশন, বাংলাদেশ শ্রম আইন, প্রতিষ্ঠানের নিয়মনীতি মেনে কর্মচারীদের মর্যাদা ও সম্মানের সাথে চাকুরী করা। কর্মচারীদের দাবী আদায়ে আপোষহীন, কতৃপক্ষের একতরফা মনগড়া কালাকানুর বিরুদ্ধে প্রতিবাদী ভূমিকা গ্রহণের লক্ষ্যে দীর্ঘদিন যাবত ট্রেড ইউনিয়ন/সিবিএতে নেতৃত্বদানকারী সিনিয়র ও জুনিয়র এবং শাখা অফিসের যোগ্য নেতৃত্বের সমন্বয়ে আমাদের এই প্যানেল করা হয়েছে। আশা করি ভোটাররা অবশ্যই আমাদের প্যানেলকে জয়ী করবে।

প্যানেলের কার্যকরী সভাপতি প্রার্থী হাফেজ মোঃ আব্দুল বারিক বলেন, আজকের এই নির্বাচন খুবই সুষ্ঠু হচ্ছে। আমরা সব প্রার্থী ভাই ভাই। যেই জয়ী হোক না কেন তার সাথে এক হয়ে এই বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের উন্নয়নে কাজ করব।

 

সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ এনামুল হক খান বলেন, খুবই সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আনন্দ উল্লাসের মধ্য দিয়ে আমরা এই নির্বাচনকে উপভোগ করছি। নির্বাচন কমিশন এই নির্বাচনকে সুষ্ঠ করতে যে সব পদক্ষেপ নিয়েছেন, তাতে আমরা সন্তুষ্ট। সবাই নিয়মনীতি মেনে তার পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন।

 

অন্য প্যানেলের সভাপতি প্রার্থী মোঃ ওসমান গনি মিঠু ও সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ মোস্তাফিজুর রহমান সহ অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও ২৫ জন প্রার্থী।

একাধিক ভোটার বলেন, খুবই সুন্দর মনোরম পরিবেশে আজকের এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আমাদের সব প্রার্থীই ভালো যেহেতু এটি একটি নির্বাচন, তাই সবাইকে তো ভোট দিতে পারবো না। যেই জয়ী হবে সে সবাইকে নিয়ে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের উন্নয়নে কাজ করবে এটাই আমরা আশাকরি। আমাদের সুখে-দুঃখে, বিপদে-আপদে পাশে থাকবে।

 

নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের এই নির্বাচনে সব প্রার্থী নিয়মনীতি মেনে, ভোটারদের কাছে ভোট চাইছেন। কোন ধরনের কোন অভিযোগ নেই। ভোটারও তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছে।

 

একুশে সংবাদ.কম/রাফি/বাবু/সা’দ

সারাবাংলা বিভাগের আরো খবর