সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটক জাহাজে আগুন, ক্ষয়ক্ষতি ৩০ লাখ

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫০ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটক বহনে নিয়োজিত ঘাটে নোঙর করা খালি ‍‍`কেয়ারি ক্রুজ এন্ড ডাইন‍‍` নামক জাহাজে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে জাহাজের বেশকিছু মালামাল পুড়ে গিয়ে অন্তত ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

 

রবিবার (৪ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে টেকনাফ দমদমিয়া স্থলঘাটে নোঙরে থাকা জাহাজে ঘটে এ ঘটনা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন। 

 

প্রত্যক্ষদর্শী সুত্রে জানান, টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকায় কেয়ারি সিন্দবাদ ও কেয়ারি ক্রুজ এন্ড ডাইন দমদমিয়া স্থল ঘাটে বেশকিছু দিন ধরে নোঙর করে রাখা হয়। পর্যটন মৌসুম আসায় এসব জাহাজগুলো মেরামত শুরু করে কর্তৃপক্ষ।

 

রবিবার সকালে হঠাৎ কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজে আগুন জ্বলতে দেখেন। মূহূর্তেই ৭টি এসি এবং জাহাজের উপরের অংশসহ বেশকিছু মালামাল আগুনে পুড়ে যায়। 

 

টেকনাফ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মুকুল কুমার নাথ জানান, টেকনাফে দমদমিয়া স্থল ঘাটে নোঙরে থাকা একটি খালি জাহাজে জ্বলা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় জাহাজের এসিসহ উপরের একটি অংশ পুড়ে গেছে।

 

কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে জাহাজে আগুন লেগে যায়। এতে জাহাজের বেশকিছু মালামাল পুড়ে গেছে। জাহাজের অন্তত ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

 

প্রসঙ্গত, টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে চলাচলকারী প্রথম পর্যটকবাহী জাহাজ কেয়ারী ক্রুজ এন্ড ডাইন ও কেয়ারী সিন্দাবাদ।

 

এদিকে, কেয়ারী ক্রুজ এন্ড ডাইন জাহাজে অগ্নিকান্ডে নিছক দুর্ঘটনা নাকি ষড়যন্ত্র? জাহাজ সংশ্লিষ্টদের অবহেলা, নির্লিপ্ততা বা অন্য কোন রহস্য আছে কিনা, তা খতিয়ে দেখা দরকার বলে মনে করেন সচেতনমহল।

 

একুশে সংবাদ.কম/ শা.হো.প্রতি/বাইজীদ_সা’দ

সারাবাংলা বিভাগের আরো খবর