সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বোদা উপজেলায় হারানো ফোন উদ্ধারে জনপ্রিয়তা বাড়ছে বিসিপিআরটিএ‍‍`র

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ৬ অক্টোবর, ২০২২

পঞ্চগড়ের বোদা উপজেলা বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশন (বিসিপিআরটিএ) এর সহায়তায় অপ্পো এ-৫৪ মোবাইল ফোন বোদা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

বুধবার (৫ অক্টোবর) রাত ৭ টা ৩০ মিনিটে বোদা বাজার চৌধুরী মার্কেটের সোনালী টেলিকম প্রতিষ্ঠানের ওই মোবাইলটি রাজিব নামে একজন ব্যক্তি পাসওয়ার্ড আনলক করতে আসে, মোবাইল ফোন টির মালিক ওনি কিনা জানতে চাইলে বলেন ফোন টি তার। পরে মোবাইল ক্রয়ের রশিদ বা আইএমইআই সহ মোবাইলের বক্স আছে কি না রাজিব কে জিজ্ঞাসা করিলে তার কাছে কিছুই নাই

বলে জানান।

 

এতে সোনালী টেলিকম এর স্বত্বাধিকারীর সন্দেহ হওয়ায় বিষয়টি বিসিপিআরটিএ এর পঞ্চগড় জেলা সভাপতি ওমর ফারুকে জানায়।

 

পরবর্তীতে বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন বোদা উপজেলা কমিটির সকলে মিলে ব্যাপক জিজ্ঞাসাবাদ করিলে এক পর্যায়ে সে স্বীকার করে যে, সে পেশায় একজন অটোরিকশা চালক, গত কয়েক দিন আগে ঠাকুরগাঁও শহরের স্বর্ন পট্টি থেকে এক ভদ্রমহিলা যাত্রী তার অটোরিকশায় উঠে এবং ঠাকুরগাঁও শহরের আমাদের বাজার মার্কেটে অটোরিকশা থেকে নামার পরে তার অটোরিকশায় মোবাইল ফোন টি রেখে যায়।

 

বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন যেহেতু মুঠোফোন দ্বারা অপরাধ দমনের আইন শৃঙ্খলা বাহিনী কে সহযোগিতা প্রদানে কাজ করে যাচ্ছে তাই বিষয় টি বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন এর মাননীয় মহাসচিব জনাব মোঃ হাজবুল আলম জুলিয়েট কে অবগত করা হলে তিনি মোবাইল ফোন টি নিকটস্থ থানায় হস্তান্তর করার নির্দেশনা দেন এবং বোদা থানার অফিসার ইনচার্জ কে অবগত করতে বলেন।

 

গতকাল রাতে বিসিপিআরটিএ এর কেন্দ্রীয় সদস্য মোঃ নুরুজ্জামান বোদা থানা অফিসার ইনচার্জ জনাব সুজয় কুমার রায় কে মুঠোফোনে মোবাইল ফোন উদ্ধারের বিষয় টি অবগত করেন এবং হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন এর বৈধ কাগজ পত্র দেখাতে না পারলে উদ্ধার করার বিষয়ে কোন সমস্যা হলে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

 

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন পঞ্চগড় জেলা ও বোদা উপজেলা কমিটির মাধ্যমে মোবাইল ফোন টি বোদা থানায় হস্তান্তর করার হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন এর কেন্দ্রীয় সদস্য মোঃ নুরুজ্জামান, পঞ্চগড় জেলা সভাপতি ওমর ফারুক,বোদা উপজেলা সভাপতি বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক সদস্য লাবিব সহ অনেকে।

 

এ সময় বোদা থানার সেকেন্ড অফিসার জনাব আবু বক্কর সিদ্দিক এই উদ্বেগ কে স্বাগত জানান এবং হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারের বিষয়ে বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন পঞ্চগড় জেলা ও বোদা উপজেলা কমিটিকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

 

একুশে সংবাদ.কম/ল.ম.জা.হা

সারাবাংলা বিভাগের আরো খবর