সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গাড়ি ভাঙচুর ও অগ্নিকাণ্ডের প্রতিবাদে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট স্থগিত করেছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।  

রোববার (২৮ এপ্রিল) দীর্ঘ দুই ঘণ্টা আলোচনা শেষে বিকেল সাড়ে ৫টায় এ ঘোষণা দেন সংগঠনের আহ্বায়ক মঞ্জুর আলম চৌধুরী।

তিনি বলেন, জেলা প্রশাসকের অনুরোধে জনস্বার্থের কথা বিবেচনা করে ৪৮ ঘণ্টার চলমান ধর্মঘট আমরা স্থগিত করেছি। জেলা প্রশাসক আমাদের দাবিগুলো মেনে নিয়েছেন, সেজন্য তাকে আমরা ধন্যবাদ জানাই। পরবর্তীতে এরকম কোন পরিস্থিতি সৃষ্টি হলে পুনরায় ধর্মঘট দেব।

এর আগে রোববার (২৮ এপ্রিল) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু হয়।

শনিবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম আন্তঃজেলা মালিক সমিতি কার্যালয়ে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এই কর্মসূচির ডাক দেয় বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

প্রসঙ্গত, গত ২২ এপ্রিল চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় দুই চুয়েট শিক্ষার্থী নিহতের জেরে ওইদিন থেকেই শিক্ষার্থীরা ১০ দফা দাবিতে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছিলেন। এরপর ২৪ এপ্রিল ঘাতক বাসের চালককে পুলিশ গ্রেপ্তার করে। শিক্ষার্থীদের আন্দোলন থামাতে ২৫ এপ্রিল দুপুরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় চুয়েট। এরপর সন্ধ্যায় ছাত্ররা বাসে আগুন দেয়।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা
 

সারাবাংলা বিভাগের আরো খবর