সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিধবা নারীকে উচ্ছেদের পাঁয়তারা

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১৯ জানুয়ারি, ২০২২
ছবি: একুশে সংবাদ

গাজীপুর প্রতিনিধি: এক বিধবা নারীকে তার ক্রয় কৃত সাত শতাংশ জমি থেকে  উচ্ছেদ করে দেওয়াার পাঁয়তারা করছেন বলে অভিযোগ উঠেছে। গাজীপুরের শ্রীপুর  উপজেলার কাওরাইদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিধাই গ্রামে এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী নারী হাসনা ওই এলাকার মৃত রুহুল আমিনের স্ত্রী।

 

নিরুপায় হয়ে উপজেলার বিধাই এলাকার রফিকুল ইসলাম ও দুই ছেলে রুবেল, সোহেল, খোদেজা, লাল মিয়া ও আব্দুল আউয়ালের বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। 

 

সরেজমিনে দেখা গেছে, বিধবা নারী সাত শতাংশ জমিতে দীর্ঘ বিশ বছর যাবৎ শান্তিপূর্ণ ভাবে বসবাস করছেন। স্বামী মারা যাওয়ার পর অনেক কষ্ট করে সন্তানের একমুঠো খাবার জোগাড় করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন হাসনা বেগম। পানি পান করার জন্য এনজিও থেকে ঋণ নিয়ে বাড়িতে একটি টিউবওয়েল স্থাপন করার চেষ্টা করলে অভিযুক্তরা বাঁধা প্রদান করেন। এছাড়াও হুমকি ধামকি দিয়ে অন্যায়ভাবে তাকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছেন।

 

স্থানীয়রা বলছেন, অন্যের বাড়ীতে কাজ করে দিন কাটাচ্ছেন বিধবা নারী। মানুষের কাছ থেকে সাহায্য সহযোগিতা চেয়ে কোন রকমে বেঁচে আছেন। ওই নারীকে পানির জন্য টিউবওয়েল স্থাপন করতে না দেওয়ায় অবিচার করা হচ্ছে। 

 

বিধবা ওই নারী ন্যায় বিচারের দাবি জানিয়েছেন প্রশাসন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। এব্যাপারে শ্রীপুর থানার এসআই সজীব ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

 

একুশে সংবাদ/টি.আই সানি/এইচ আই
 

সারাবাংলা বিভাগের আরো খবর