সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রামগঞ্জে নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ নেতার মৃত্যু 

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৮ নভেম্বর, ২০২১
ছবি: একুশে সংবাদ

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে নির্বাচনী সহিংসতায় সাজ্জাদ হোসেন সজীব (২৬) নামে এক ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) দুপুরে জেলার রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের নয়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র এলাকায় দু'পক্ষের সহিংসতায় আহত হয়ে তার মৃত্যু হয়। 
সজীব ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। 

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইছাপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন বর্তমান চেয়ারম্যান শাহনাজ আক্তার। তার বিপরীতে প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচন করেছেন উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত সহ-সভাপতি আমির হোসেন খান।

ভোটগ্রহণের দিন দুপুর আড়াইটার দিকে এ দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে নয়নপুর কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রথমে তাকে রামগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নেওয়ার পথে এ্যাম্বুলেন্সে তার মৃত্যু হয়।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল ইসলাম ফয়সাল মাল। 
তিনি জানান, সজীব রোববারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করতেছিলো। দুপুরের দিকে স্বতন্ত্র প্রার্থী আমির হোসেনের লোকজন তাকে চাপাতি দিয়ে আঘাত করে। এতে সে গুরুতর আহত হলে তাকে ঢাকায় নেওয়ার পথে বিকেলে সে মারা যায়।  

জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ জানান, অল্প কিছু দিন পূর্বে ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ কমিটি দেওয়া হয়েছে।

ব্যাক্তিগত ভাবে সজিব নম্র ভদ্র ইউনিয়নে তার ব্যাপক সুনাম থাকায় তাকে ইউনিয়ন সভাপতি করা করা হয়েছে। ইউপি নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রাথীর জন্য কাজ করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় তার মৃত্যু ঘটে। 

আমরা এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি। জেলা ছাত্রলীগ এ ঘটনায় কর্মসূচি ডাক দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ভোট কেন্দ্রের বাহিরে বিশৃঙ্খলার খবর শুনেছি। এতে চারজন কিছুটা আহত হয়ে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তবে কেউ নিহত হয়েছেন বলে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরের রামগঞ্জের ইছাপুর সহ ১০ টি ইউনিয়নে ভোটগ্রহণ রোববার অনুষ্ঠিত হয়েছে।

একুশে সবাদ/ রবি/ হাফিজ
 

সারাবাংলা বিভাগের আরো খবর