সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মাটিরাঙ্গাতে আবারো ইউপিডিএফের  অত্যাচার

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১০ এপ্রিল, ২০২১

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় ইউপিডিএফ বাহিনীর চাঁদাবাজি আর অত্যাচারে অতিষ্ঠ তাইন্দং-তবলছড়ি এলাকার সাধারণ কৃষক।

শনিবার(১০ই এপ্রিল)সকাল আনুমানিক ৯টার সময় মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি ২নং ওয়ার্ড ইসলামপুর গ্রামের বাসীন্দা মোঃ রমজান আলী(৩০)চৌধুরীর জমিতে বর্গা চাষাবাদ করে চার সদস্য পরিবারের জীবিকা নির্দারনের জন্য জীবনের ঝুঁকিনিয়ো সবজী(করলা)খেতের পরিচর্যা করতে যায়, কাজ করাবস্থায় উপজাতীয় সন্ত্রাসী বাহিনীরা চারপাশ গীরাউ করে তাকে পশুরমত মারধর করে,ছিনিয়ে নিচ্ছে  প্রয়োজনীয় দা,কোদালসহ সংগে থাকা প্রয়োজনিয় মোবাইল ফোনটি সহ। 

জানাযায়, গত ৫/৭তারিখ মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ির ২নং ওয়ার্ড ইসলামপুর-লাইফু কুমার কার্বারী পাড়াস্থ ফামইল বাগান নামক এলাকায় ৪০/৫০ রাউন্ড গুলি বর্ষন সহ মারধরের আলামত রয়েছে। এছাড়া  বিভিন্ন শ্রেণি-পেশার হাজারও মানুষ উপজাতীয় এই সন্ত্রাসী বাহিনীর অত্যাচার, নির্যাতনে অতিষ্ট হয়ে পড়েছেন বলে জানান স্থানীয়রা।তারা পার্বত্য শান্তি চুক্তি বিরোধী ইউপিডিএফ নামক  উপজাতীয় এই সন্ত্রাসী গোষ্ঠীর দুষ্কর্মের প্রধান অন্তরায় হচ্ছে স্থানীয় কিছু বাঙ্গালী সোর্স। 

এ অবস্থায় তাইন্দং-তবলছড়ি অঞ্চলের শান্তি-সম্প্রীতি রক্ষায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী বিজিবি ও সেনাবাহিনীর একটি টিম কাজকরছে। তাদের নজরদারীর বাহিরে উপজাতীয় সন্ত্রাসীদের অপকর্মের শিকার আজ রমজান আলী কাল কে হবে তাদের বন্দুকে নলের শিকার। 


একুশে সংবাদ/রে/আ

সারাবাংলা বিভাগের আরো খবর