সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফায়ারিং কম্পিটিশনে ১ম কুবির মাহমুদুল

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) মাহমুদুল হাসান ফায়ারিং প্রতিযোগিতায় শ্রেষ্ঠ ফায়ারার হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্ট কর্তৃক আয়োজিত ২০০ মিটারের এই ফায়ারিং কম্পিটিশনে প্রথম হন তিনি। তার বেস্ট গ্রিপিং ছিল ৪.৫ ইঞ্চি। কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত বিজিবি ফায়ারিং রেঞ্জের সেক্টর সদরে এ কম্পিটিশন হয়।

এ সময় উপস্থিত ছিলেন ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল সালাহউদ্দিন আল মুরাদ জি, রেজিমেন্ট এডজুটেন্ট মেজর শিবির আহমেদ বিপু, মেজর গোলাম সরোয়ার, বিভিন্ন প্রতিষ্ঠানের পিইউও, সেনাবাহিনীর সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৬০ জন ক্যাডেট।

মাহমুদুল হাসান কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের বর্তমান প্লাটুন ইনচার্জ ও সিইউও হিসেবে কর্মরত আছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ফায়ারিং প্রতিযোগিতায় ময়নামতি রেজিমেন্টের বিভিন্ন ব্যাটালিয়ন থেকে পূর্বে যারা ভালো ফায়ার করেছে তাদের মধ্য থেকে বাছাইকৃত প্রায় ৬০ জন ক্যাডেট প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে ফাইনালি ১২ জন ফায়ার নির্বাচিত করা হয়। এদের মাঝে প্রথম ১০ জন বিএনসিসির হেডকোয়ার্টার পর্যায়ে ময়নামতি রেজিমেন্টের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে।

শ্রেষ্ঠ ফায়ারার হিসেবে নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় সিইউও মাহমুদুল হাসান বলেন, “ফায়ারিং কম্পিটিশন সত্যিই একটি এক্সসাইটিং এবং চ্যালেঞ্জিং প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় সকলকে পেছনে ফেলে ১ম স্থান অর্জন করতে পেরে সত্যিই আমি গর্বিত ও আনন্দিত। সামনে হেডকোয়ার্টার পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখানে ভালো করাটাই এখন আমার মূল লক্ষ।”

এ বিষয়ে ২/লেঃ (বিএনসিসিও) এবং প্লাটুন কমান্ডার ড. মো. শামিমুল ইসলাম বলেন, “মাহমুদুল ৬০ জনের মধ্যে প্রথম হয়েচে। এটি নিশ্চই আমাদের জন্য সম্মানের অর্জন। জতীয় পর্যায়ে তার অংশগ্রহণের কথা রয়েছে। আশা করছি সেখানও সে ভালো করবে। সর্বপরি বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সর্বাবস্থায় সহযোগিতা করে আসছে। সামনের দিনেও এই অবস্থান অটুট থাকবে।”


একুশে সংবাদ/ ই.ফ /এস
 

সারাবাংলা বিভাগের আরো খবর