সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নির্বাচন অফিসে উপস্থিত হয়ে সাবেক মেয়র বললেন ‘আমি মরি নাই’

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৪ জানুয়ারি, ২০২১

ভোটার তালিকায় মৃত উল্লেখ থাকায় ফুলপুরে সাবেক ময়মনসিংহের ফুলপুর সাবেক-মেয়র বললেন আমি মরি নাই। পৌরসভা নির্বাচনে অন্যতম সম্ভাব্য মেয়র প্রার্থী সাবেক দুই বারের মেয়র আওয়ামীলীগ নেতা মোঃ শাহজাহানকে মৃত ঘোষণা করে সংশোধিত ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

ফুলপুর পৌরসভা নির্বাচনের জন্য মনোনয়ন পত্র দাখিল করতে ভোটার তালিকা উঠিয়ে মোঃ শাহজাহান দেখতে পান তাকে মৃত দেখানো হয়েছে। সংশোধিত ভোটার তালিকায় তাকে মৃত লেখা দেখতে পেয়ে সাবেক মেয়র শাহজাহান আজ বৃহস্পতিবার ফুলপুর নির্বাচন অফিসে স্বশরীরে উপস্থিত হয়ে বললেন আমি মরি নাই। এসময় তিনি তাঁকে মৃত ঘোষণা করায় নির্বাচন অফিসে ক্ষোভ প্রকাশ করেন। পরে উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা আশুরা আক্তার খাতুন সংশ্লিষ্ট ওয়ার্ডের ভোটার তালিকা প্রস্তুতকারী মোকামিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আমেনা খাতুনকে ডেকে আনেন এবং জরুরি ভিত্তিতে সংশোধনের ব্যবস্থা নেন। এ ব্যাপারে আমেনা খাতুন দুঃখ প্রকাশ করে বলেন-ভুলবশত এমন হয়েছে। এজন্য আমি ক্ষমাপ্রার্থী।

ভোটার তালিকায় ত্রুটি বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা আশুরা আক্তার খাতুন বলেন, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলার সময় ভুলবশত তাকে মৃত দেখানো হয়েছে। তালিকাটি ২০১৯ সনের ১৫ সেপ্টেম্বর করা হয়েছে। আমি তখন এখানে দায়িত্বে ছিলাম না। এটা জরুরি ভিত্তিতে ঠিক করে দেওয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। আরো কোন ত্রুটি থাকলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিব। আশা করছি এতে কোন সমস্যা হবে না।

এ ব্যাপারে সাবেক মেয়র মোঃ শাহজাহান বলেন আমি যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারি সেজন্য ষড়যন্ত্রমূলকভাবে আমাকে মৃত দেখানো হয়েছে বলে আমি মনে করি। মনোনয়নপত্র দাখিলের আগেই সংশোধন করে না দেওয়া হলে এ ব্যাপারে আদালতের শরণাপন্ন হবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, সাবেক মেয়র শাহজাহান আসন্ন পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে দীর্ঘদিন ধরে গণসংযোগ করে আসছেন।আওয়ামীলীগ দলীয় মনোনয়ন না পাওয়ায় গতবার তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছিলেন সেসময় তিনি দল থেকে বহিস্কৃত হন। এবার নির্বাচনে দলীয় মনোনয়ন না পেলেও সে নির্বাচনে মেয়র পদে প্রার্থী হবে বলে ঘোষণা দিয়েছিলেন তিন। আর ভোটার তালিকা তুলে দেখতে পান যে,তাকে মৃত ঘোষনা করা হয়েছে। ভোটার তালিকা সংশোধনের জন‍্য নির্বাচন কমিশন অফিসে যান তিনি। বিষয়টি এলাকায় ব‍্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

একুশে সংবাদ/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর