সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শ্রীপুরে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২ ডিসেম্বর, ২০২০

গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং গাজীপুর ইউনিয়নের গাজীপুর উত্তর পাড়া গ্রামের কয়েকটি পরিবারের ছয়জনকে বিভিন্ন প্রকারের চাঁদাবাজি হয়রানি মূলক মামলা দিয়ে ভূমি দখলের চেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী মহল।

বুধবার বেলা ১১টায় জৈনা বাজার- শৈলাট সড়কে টিমেক্স কারখানার সামনে এর প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে এলাকার ভূক্তভোগী পরিবারে সদস্যসহ এলাকার নারী-পুরুষ স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কয়েক শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। মামলা প্রত্যাহার ও শামসুর রহমান সহ তার সহযোগীদের বিচারের দাবি জানানো হয় মানববন্ধন।

এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের জন্য গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার এবং শ্রীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবারের শামসুল হক ও মোজাম্মেল হোসেন।

জানা যায়, গত ০৫ আগস্ট ২০২০ ইং ঢাকা পল্টন থানার শান্তিনগর এলাকার মৃত আবদুল ওয়াহেদ খানের ছেলে শামসুর রহমান খান বাদী হয়ে শ্রীপুর থানায় চাঁদাবাজি (মামলা-১৫) দায়ের করেন। মামলার আসামিরা হলেন, গাজীপুর উত্তর পাড়া গ্রামের আবদুল আওয়াল (৮০) ও তার দুই ছেলে মোজাম্মেল হক (৪৮) ও মোসলেহ (৫০), শামসুল হক (৫৫) ও তার ছেলে হাবিবুর রহমান (৩৫) ও হাজী মোন্তাজ আলীর ছেলে আবুল কালাম (৪৮)।

মোজাম্মেল,শামসুল হক ও হাবিবুর রহমান মিথ্যা মামলায় কারা ভোগ করে বর্তমানে জামিনে রয়েছেন। অপর আসামিরা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

স্থানীয়দের ভাষ্যমতে চাঁদাবাজি মামলায় অভিযুক্ত আসামিরা সকলেই খেটে খাওয়া মানুষ। কেউ কৃষি কাজ আবার কেউ মুদি দোকানি। মামলার বাদী ভূমি দখল করার উদ্দেশ্যে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

মোজাম্মেল হক জানান, মিথ্যা বানোয়াট মামলা দিয়ে আমাদের জমি জবরদখল করেছেন শামসুর রাহমান খান। আমরা পুলিশ সুপারের কার্যালয়ে সুষ্ঠু তদন্তের জন্য লিখিত অভিযোগ দিয়েছি। প্রশাসন ও আইনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সঠিক ন্যায় বিচারের দাবি জানাচ্ছি।

ইউপি সদস্য আব্দুস সালাম জানান, স¤প্রতি জমিসংক্রান্ত বিরোধের জেরে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। কোন তদন্ত ছাড়াই মামলা রেকর্ড করা হয়েছে। মামলায় ইতিমধ্যে জেল খেটেছেন নিরীহ মানুষগুলো।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

একুশে সংবাদ/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর