সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, বৃষ্টিতে নাজেহাল শিক্ষার্থীরা

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৭ মে, ২০২৩

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার শেষ মুহূর্তের হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়ে অভিভাবক ও শিক্ষার্থীরা।

 

শনিবার (২৭ মে) একযোগে দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের ১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে ১২ হাজার ৮৪৩ জন পরীক্ষার্থী ছাড়াও উইল্‌স‌ লিট্‌ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ উপকেন্দ্রে ৩ হাজার ৭৮ জনের আসন বিন্যাস করা হয়।

 

পরীক্ষার শেষ মুহূর্তে হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়ে শিক্ষার্থীরা। বৃষ্টি থেকে বাঁচতে কেউ ছাতা, কেউবা ফাইলপত্র মাথায় দিয়ে জবি ক্যাম্পাস ত্যাগ করে।

বৃষ্টিতে কারণে শিক্ষার্থীদের খুঁজে পেতে ভোগান্তিতে পড়েন অভিভাবকেরা। এসময় অনেক অভিভাবকই সন্তানদের খুঁজে পেতে স্বেচ্ছাসেবকদের থেকে মাইক্রোফোন নিয়ে নিজেরাই মাইকে সন্তানের নাম ঘোষণা করতে দেখা যায়।

 

মাইনুল হাসান নামের এক শিক্ষার্থী বলেন, আসার সময় জ্যাম নিয়ে এক ঝামেলা, এখন পরীক্ষা থেকে বেরুতে বৃষ্টি নিয়ে আরেক ঝামেলা। ভিজে ভিজে বাসায় যেতে হবে, জ্বর আসলে সামনের পরীক্ষা দিতে সমস্যা হবে।

 

নীরব দাস নামের আরেক শিক্ষার্থী বলেন, পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে। এখন এই বৃষ্টিতে ভিজতে ভালই লাগছে। তবে বের হতে মনে হচ্ছে অনেক ঝামেলা হবে। সব শিক্ষার্থী চাচ্ছে একসাথে বের হতে, এটাই সবচেয়ে বড় সমস্যা।

 

আজহারুল ইসলাম নামের এক অভিভাবক বলেন, ছোট যায়গায় এত মানুষ, ২০ মিনিট ধরে বৃষ্টিতে ভিজে দাড়িয়ে আছি,মেয়ে কখন আসবে জানি না। এদিকে টেনশন হচ্ছে পরীক্ষা ভালো হয়েছে কিনা।

 

মুনিয়া জাহান নামের আরেক অভিভাবক বলেন, হঠাৎ বৃষ্টি চলে আসলো, ছাতাও আনি নাই। মেয়েকে বলছিলাম এক জায়গায় থাকবো, বৃষ্টির কারণে দাড়িয়ে আছি আরেক জায়গায়। মেয়ের কাছে মোবাইলও নাই যে ফোন দিয়ে বলব।

 

একুশে সংবাদ/এসএপি

ক্যাম্পাস বিভাগের আরো খবর