সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

১০ দফা দাবিতে সড়কে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১৬ মে, ২০২৩

১০ দফা দাবিতে আন্দোলন করেছেন রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা।

 

আজ মঙ্গলবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত কলেজের সামনের রাস্তা অবরোধ করে এ আন্দোলন করেন শিক্ষার্থীরা।

 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে তারা বাস এবং আবাসন সংকট সমাধান, ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস বন্ধসহ বিভিন্ন দাবি জানিয়ে আসছেন। কিন্তু কোনো ফল না পেয়ে বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন।

 

শিক্ষার্থীদের ১০ টি দাবির মধ্যে রয়েছে আবাসন (হল) সংকট দূরীকরণে দ্রুত ও কার্যকরী ব্যবস্থা নেওয়া, বন্ধ হওয়া দুটি বাস পুনরায় চালু এবং বাসের সংখ্যা বৃদ্ধি, ঝুঁকিপূর্ণ ভবনে শিক্ষা কার্যক্রম বন্ধ করা, শ্রেণীকক্ষ সংকট নিরসন, শ্রেণীকক্ষে আধুনিক সাউন্ড সিস্টেম করা, চিকিৎসা কেন্দ্রে ওষুধ ও চিকিৎসার ব্যবস্থা, শৌচাগার গুলো ব্যবহার উপযোগী করা, কলেজের মাঠ ব্যবহারের উপযোগী করা, শিক্ষার্থীদের সাথে কলেজ প্রশাসন/ শিক্ষকদের সৌহার্দ্যপূর্ণ আচরণ করা, আন্দোলন করা শিক্ষার্থীর পরীক্ষায় দেখে নেওয়ার হুমকি দেওয়া বন্ধ করা।

১০ দফা দাবিতে সড়কে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা

শিক্ষার্থীরা বলেন, কলেজ প্রশাসন আমাদের দাবির বিষয়ে কেনো গুরুত্ব দেয়নি। তারা আমাদের সাথে উল্টো খারাপ আচরণ করেছেন। তাই আজকে আন্দোলনে আমাদের অন্যতম একটা দাবি শিক্ষার্থীদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ করতে হবে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

 

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি এম ওয়াসিম রানা বলেন, শিক্ষার্থীদের সকল দাবি যৌক্তিক। শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি পূরণ ও বাস্তবায়নের জন্য আমরা কলেজ প্রশাসনের সঙ্গে আলোচনা করবো। কীভাবে সমস্যাগুলো সমাধান করা যায়, তা নিয়ে আমরাও চিন্তাভাবনা করছি।

 

শিক্ষার্থীদের আন্দোলন থামানোর জন্য সড়কে আসেন কবি নজরুল সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. খালেদা নাসরীন। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমার সড়কে ঝামেলা না করে কলেজের ভিতরে আসো। তোমাদের দাবি গুলো আমরা শুনবো এবং কিভাবে সমাধান করা যায় তা নিয়ে একাডেমিক কাউন্সিলে আলোচনা করবো।

 

 একুশে সংবাদ.কম/বিএস

ক্যাম্পাস বিভাগের আরো খবর