সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কবি নজরুল কলেজের ‌১৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী; ছিলো না কোনো আয়োজন

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৩৭ পিএম, ১৬ মার্চ, ২০২৩

বাংলাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কবি নজরুল সরকারি কলেজের ১৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (১৬ মার্চ)। কিন্তু, দিনটি উপলক্ষে ছিলো না কোনো আয়োজন। প্রতিষ্ঠাবার্ষিকীতে কোনো আয়োজন না থাকায় হতাশা প্রকাশ করেছেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

 

 সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বার্তা জানাতে দেখা যায় শিক্ষার্থীদের।

 

কবি নজরুল কলেজের দর্শন বিভাগের শিক্ষার্থী বাধন সরকার বলেন, কলেজ প্রশাসন সকল শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে জমকালো আয়োজনে ‌১৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করতে পারতো। কিন্তু, তাদের কোনো আয়োজন ছিল না। আমরা ব্যক্তিগতভাবে ফেসবুকে কলেজের ছবি পোস্ট করে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছি। তবে এটি আমাদের জন্য হতাশার।

 

 বাংলা বিভাগের শিক্ষার্থী গৌরব সাহা বলেন, পুরান ঢাকায় অবস্থিত একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কবি নজরুল সরকারি কলেজ। কিন্তু, আমাদের কলেজে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কোন আয়োজন করা হয়নি। এতে আমরা ভীষণ মর্মাহত।

 

শুধু কেক কাটা ছাড়া প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ কোনো কোনো কর্মসূচি না থাকায় আক্ষেপ করেন শিক্ষার্থীরা।

 

এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগমের সাথে ‌মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, সংবাদ সংক্রান্ত বিষয়ে টেলিফোনে আমি রিপোর্টারদের সাথে কোন কথা বলি না। আপনি সামনাসামনি এসে অফিসে যোগাযোগ করবেন। 

 

উল্লেখ্য, ঢাকা মাদরাসা নামে শুরু হওয়ার পরে চারবার নাম পরিবর্তন করে বর্তমানে হয়েছে কবি নজরুল সরকারি কলেজ। ১৯৯২ সাল থেকে কবি নজরুল সরকারি কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ছিল। পরে ২০১৭ সালের ১৬ ফেরুয়ারি প্রতিষ্ঠানটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

 

একুশে সংবাদ.কম/বি.এস

ক্যাম্পাস বিভাগের আরো খবর