সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভক্তদের কাছে ক্ষমা চাইছি

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১০ মে, ২০২৪

ধর্মশালার মাঠে পাঞ্জাব কিংসের খারাপ রেকর্ড গত ম্যাচেও অব্যাহত ছিল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে শেষ ম্যাচে ৬০ রানে হেরেছে পাঞ্জাব। এর ফলে এই মৌসুমে প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে প্রীতির পাঞ্জাব। পাঞ্জাব এখনও পর্যন্ত ১২টি ম্যাচের মধ্যে ৮টিতেই হেরেছে। একই সময়ে, আরসিবি এখনও প্লে অফে পৌঁছানোর আশা বাঁচিয়ে রেখেছে। যাইহোক, পাঞ্জাব কিংসের খারাপ পারফরম্যান্স সত্ত্বেও, অধিনায়ক স্যাম কারান ম্যাচের পরে নিজের দল নিয়ে ইতিবাচক কথা শোনালেন। ম্যাচের পরে তিনি জানান চলতি মৌসুমে তারা অনেক ইতিবাচক দিক দেখেছিলেন তবে দুর্ভাগ্যবশত প্লে অফের লাইনটি অতিক্রম করার জন্য সেটাই যথেষ্ট ছিল না। 

স্যাম কারান বলেছেন যে, ‘পুরো মৌসুম জুড়ে আমরা অনেক ইতিবাচক লক্ষণ দেখিয়েছি, কিন্তু দুর্ভাগ্যবশত লাইন অতিক্রম করার জন্য এটাই যথেষ্ট ছিল না। আমরা জানতাম যে টুর্নামেন্টের জন্য আমাদের দলটি সেরা ছিল এবং দলের এমন পারফরমেন্সের জন্য হতাশ হয়ে পড়েছিলাম। আমাদের মানসিকতা ঠিক রেখে মাথা উঁচু রাখতে হবে, শিখতে হবে এবং আরও ভালো হতে হবে।’

তিনি আরও বলেন, ‘সত্যিই একাধিক ভালো ক্রিকেটারদের দিয়ে তৈরি হওয়া এমন একটি মহান দলের নেতৃত্ব দেওয়াটা উপভোগ করেছি, আরো কয়েকটি জয় পছন্দ করত। আমরা কিছু উচ্চতা অর্জন করেছি এবং কিছু রেকর্ড রান তাড়াও করেছি। খুবই হতাশ লাগছে এবং ভক্তদের কাছে ক্ষমা চাইছি, আমরা লড়াই চালিয়ে যাব। উত্থান-পতনগুলি বেশ কঠিন ছিল, তবে আপনাকে শিখতে হবে এবং কঠোর পরিশ্রম চালিয়ে যেতে হবে।’

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জয় নিয়ে চেন্নাই ও দিল্লির দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বেঙ্গালুরু যদি দিল্লি এবং চেন্নাইয়ের বিরুদ্ধে তার আসন্ন ম্যাচগুলি বড় ব্যবধানে জিততে পারে, তবে তারা ১৪ পয়েন্ট পেতে পারে এবং চতুর্থ স্থানের জন্য দিল্লি এবং চেন্নাইয়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার অবস্থানে থাকবে। কলকাতা এবং রাজস্থান এই মুহূর্তে ভালো জায়গায় রয়েছে এবং প্লে অফের দৌড়ে শীর্ষে রয়েছে। তবে হায়দরাবাদ, চেন্নাই, দিল্লির সঙ্গে লখনউ এখনও মাঝখানে আটকে রয়েছে। পঞ্জাব এখন ১২ ম্যাচের মধ্যে ৮টিতেই হেরেছে। পরের দুই ম্যাচ জিতলেও ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে থাকা তাদের পক্ষে অসম্ভব।

প্রথমে খেলতে নেমে বিরাট কোহলির ৯২ রান, রজত পতিদারের ৫৫ রান এবং ক্যামেরন গ্রিনের ৪৬ রানের সাহায্যে বেঙ্গালুরু সাত উইকেট হারিয়ে ২৪১ রান করেছিল। পাঞ্জাব কিংসের বোলিং ছিল মাঝারি মানের। আইপিএলের ইতিহাসে ২৯তম বারের মতো এক ইনিংসে ২০০র বেশি রান দিয়েছেন তারা। এই রেকর্ডে আরসিবিকে পিছনে ফেলেছে তারা। তবে, আরসিবি এই রানের জবাবে পাঞ্জাব দল ১৮১ রানে অলআউট হয়ে যায় ও ৬০ রানের ব্যবধানে ম্যাচ হেরে যায়। বেঙ্গালুরুর হয়ে মহম্মদ সিরাজ ৩টি, স্বপ্নিল সিং, লকি ও কর্ণ শর্মা ২টি করে উইকেট নিয়েছিলেন। 

একুশে সংবাদ/এস কে


 

খেলাধুলা বিভাগের আরো খবর