সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আইসিসি থেকে বাংলাদেশের যে চার ক্রিকেটার সুখবর পেলেন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩২ পিএম, ৮ মে, ২০২৪

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ। এরই মধ্যে পাঁচ ম্যাচের মধ্যে তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে শান্তরা। যার ফলে এবার আইসিসি থেকে সুখবর পেলো বাংলাদেশের চার ক্রিকেটার।    

চলমান সিরিজে বল হাতে দারুণ ছন্দে রয়েছেন তাসকিন আহমেদ। প্রথম ম্যাচে ১৪ রানে ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হন এই ডানহাতি টাইগার পেসার। এরপর দ্বিতীয় ম্যাচে ২ ও তৃতীয় ম্যাচে ১ উইকেট তুলে নেন তিনি। তিন ম্যাচে ৬ উইকেট তুলে নেওয়া তাসকিন আইসিসি টি-২০ বোলারদের নতুন র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়েছেন। তাসকিনের রেটিং পয়েন্ট ৫৭২, যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ। এই পেসার উঠে এসেছেন র‍্যাঙ্কিংয়ের ২৬ নম্বরে।

দারুণ পারফর্ম করে এগিয়েছেন স্পিনার মাহেদী হাসান ও ব্যাটসম্যান তাওহীদ হৃদয়। অফ স্পিনার মাহেদী ২ ম্যাচ খেলে উইকেট পেয়েছেন ৩টি। বল হাতে বেশ রান খরচায় ছিলেন কিপটে। হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়েছেন তিনি, ৫৮৯ রেটিং পয়েন্ট নিয়ে আছেন ২২ নম্বরে।

ব্যাট হাতে জিম্বাবুয়ে সিরিজে এখন পর্যন্ত সেরা পারফর্মার হৃদয়। ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি। সিরিজের প্রথম দুই ম্যাচে অপরাজিত ছিলেন ৩৩ ও ৩৭ রানে।

তৃতীয় টি-২০তে দারুণ ব্যাটিংয়ে ফিফটি হাঁকান হৃদয়। দুর্দান্ত ব্যাটিংয়ে ২৬ ধাপ এগিয়ে প্রথমবারের মতো ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে একশোর মধ্যে এসেছেন হৃদয়, আছেন ৯০ নম্বরে।

এছাড়া দুই ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ এখন ৮১ নম্বরে । বাকিদের অবস্থান অপরিবর্তিত আছে।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর