সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বকাপের জন্য আমরা নিজেদের উজাড় করে দেব: বাবর

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ৭ মে, ২০২৪

সর্বশেষ টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে শিরোপা হাতছাড়া করে পাকিস্তান। তবে এবার নিজেদের ঝুলিতে বিশ্বকাপ ট্রফি ভরতে চান পাকিস্তান অধিনায়ক বাবর আজম।পাকিস্তান অধিনায়কের মতে টি-২০ বিশ্বকাপের শিরোপা জিততে আমরা নিজেদের উজাড় করে দেব।

পাকিস্তান ক্রিকেট দলের লক্ষ্য একটাই। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ২৪ বছরের শিরোপা খরা ঘোঁচাতে মরিয়া দল। আর সেই লক্ষ্য পূরণের জন্য আর পেছন ফিরে তাকাতে চায় না  বরং সব সমালোচনা আর নেতিবাচক কথা এড়িয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় অধিনায়ক বাবর আজমের।

গণমাধ্যমকে বাবর আজম বলেন, ‘অতীতে যা হয়েছে, তা নিয়ে আমরা ভাবতে চাই না। আমাদের লক্ষ্য সবসময়ই ছিল ট্রফি জেতা। এবার আমরা দ্বিগুণ আত্মবিশ্বাসের সঙ্গে ট্রফি জয়ের চেষ্টা করে যাচ্ছি। আমি অধিনায়ক হিসেবে খেলোয়াড়দের সব সময় বিশ্বাস করি এবং বিশ্বকাপে আমরা সেরাটাই দিতে পারব বলে আমার বিশ্বাস।’

বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হবে ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দী ভারত পাকিস্তান। যে ম্যাচ ঘিরে পুরো ক্রিকেট দুনিয়া এক বিন্দুতে এসে মিলিত হয়। সে ম্যাচের জন্যে পরিকল্পনার কমতি নেই পাকিস্তান দলেরও। বিরাট কোহলিকে নিয়ে বাড়তি পরিকল্পনার কথাই ইঙ্গিত দিচ্ছে গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ম্যাচটাকে কতটা গুরুত্বের সঙ্গে দেখছেন পাক ক্যাপ্টেন।

তিনি আরো বলেন, ‘আমরা কোনো ব্যক্তিগত খেলা খেলছি না। দলের জন্য যা ভালো হবে আমরা তাই করবো। দলের জন্যে সেরা ব্যাটিং বা বোলিং লাইনআপই আমরা সাজাব। বিরাট কোহলি সেরা খেলোয়াড়, তবে তাকে নিয়ে ভাবছি না আমরা।’

এদিকে হারিস রউফকে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজ থেকে বাদ দেয়া হলেও বিশ্বকাপে তার ফিটনেস নিয়ে আশাবাদী বাবর। কেন তাকে এই দুই সিরিজে রাখা হয়নি তা নিয়েও ব্যাখ্যা দিয়েছেন তিনি।

বাবর বলেন, ‘হারিস রউফের ফিটনেস অনেক উন্নত। আমি আশা করিনি যে তিনি এত দ্রুত সুখ হয়ে উঠবেন। আপনি যখন বিশ্রাম থেকে ফিরে আসবেন তখন শারীরিক, মানসিকভাবে বেশ প্রভাব তৈরি করতে পারবেন।’ পাকিস্তান ক্রিকেট দলে কোনো স্বজনপ্রীতি করা হয় না বলেও মন্তব্য করেছেন বাবর আজম।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর