সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আইসিসির মাস সেরার দৌড়ে নামিবিয়ার অধিনায়ক

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২২ পিএম, ৬ মে, ২০২৪

এপ্রিল মাসের সেরা পারফর্মার নির্বাচিত করার জন্য তিনজনকে মনোনয়ন দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদির সঙ্গে এই তালিকায় জায়গা পেয়েছেন দুই দেশের দুই ক্রিকেটার। তারা হলেন, নামিবিয়ার অধিনায়ক জেরার্ড এরাসমাস ও সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ ওয়াসিম।

গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত বোলিং বলেছেন আফ্রিদি। বৃষ্টিতে পণ্ড হওয়া সিরিজের প্রথম ম্যাচে ১ উইকেট নেন এই পেসার। দ্বিতীয় ম্যাচে ১৩ রান ৩ উইকেট নিয়ে পাকিস্তানের জয়ে ম্যাচসেরা হন তিনি। তৃতীয় ম্যাচে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি এবং চতুর্থ ম্যাচ খেলেননি। তবে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৩০ রানে ৪ উইকেট নিয়ে আবার ম্যাচসেরা আফ্রিদি। সেই ম্যাচ জিতে সিরিজ ২-২-এ ড্র করে পাকিস্তান। এমন পারফরম্যান্সে জায়গা পেলেন মাস সেরার দৌড়ে।

ওয়াসিম গত মাসে এসিসি প্রিমিয়ার কাপে দারুণ ব্যাটিং করেছেন। আসরের ফাইনালে তিনি ৬ চার ও ৭ ছয়ে ৫৬ বলে করেছেন ১০০ রান। এর আগে আরোও তিনটি চল্লিশোর্ধ্ব ইনিংস খেলেছেন এই আসরে। ওমান সফরে ব্যাট ও বল হাতে দারুণ ভূমিকা রেখেছেন নামিবিয়ার অলরাউন্ডার এরাসমাস। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচে তিনি ম্যাচসেরার পুরস্কার জিতেছেন।

 

একুশে সংবাদ/এস কে  

খেলাধুলা বিভাগের আরো খবর