সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:০৯ পিএম, ৫ মে, ২০২৪

ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিটিতে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ের দলীয় ১৮ রানের প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ।অষ্টম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলেই উইকেট তুলে নেন সাইফউদ্দিন। ৩০ বলে ১৭ রান করা জয়লর্ড গাম্বিকে সাজঘরে ফেরান এই পেসার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৩ ওভারে ৫ উইকেটের বিনিমিয়ে ৫৪ রান।

দশম ওভারে রিশাদের হাতে বল তুলে দেন অধিনায়ক শান্ত। এরপর বলেই সিকান্ডার রাজাকে আউট করে শান্তর আস্থার প্রতিদান দেন এই তরুণ লেগ স্পিনার। রিশাদকে উড়িয়ে মারতে গিয়ে লিটনের হাতে তালুবদ্ধ হন রাজা। এক বল পরেই স্লিপে ক্যাচ তুলে দেন ক্লাইভ মানদান্দে। ২ বলে শূন্য রান করেন তিনি।

অষ্টম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলেই উইকেট তুলে নেন সাইফউদ্দিন। ৩০ বলে ১৭ রান করা জয়লর্ড গাম্বিকে সাজঘরে ফেরান এই পেসার।

টাইগারদের আগুনে বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে মাত্র ২২ রান তুলতে পারে জিম্বাবুয়ে।

তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন তাসকিন আহমেদ। উইকেট না পেলেও ৩ রান খরচ করেন এই টাইগার পেসার। ওভারের শেষ তাদিওয়ানসি মারুমানিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। প্রথম ওভারে মাত্র দুই রান দিয়ে ভালো শুরু করে টাইগার পেসার শরিফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, ব্রায়ান বেনেট, আইস্লে এনডলোভু, ক্লাইভ মানদান্দে (উইকেটকিপার), লুক জঙ্গি, তাদিওয়ানসি মারুমানি, জনাথন ক্যামফেল, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।


একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর