সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দলে হার্দিকের কোনও বিকল্প হতে পারে না: আগারকার

একুশে সংবাদ প্রকাশিত: ১০:০১ পিএম, ২ মে, ২০২৪

চলতি আইপিএলে সেভাবে সফল হতে পারেননি হার্দিক পান্ডিয়া। ব্যাট ও বল হাতে নজর কাড়তে পারেননি তিনি। তারপরেও কেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলর সহ-অধিনায়ক করা হল হার্দিককে? এই প্রশ্নই এখন চারদিকে ঘুরছে। এবার এই বিষয়ে মুখ খুললেন ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগারকার।

তিনি ব্যাখ্যা করে জানিয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার দলে থাকার আসল কারণ। অজিত আগারকার  বলেছিলেন যে হার্দিক পান্ডিয়া ফিট থাকলে যা করতে পারেন তার কোনও বিকল্প হয় না। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে আইপিএলে বাজে ফর্মের সঙ্গে লড়াই করা হার্দিককে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সহ-অধিনায়ক করায় ক্রিকেট বিশ্ব অবাক হয়েছে। ২০২৩ সালের অক্টোবরে বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপে ভারতের হয়ে একমাত্র ম্যাচ খেলেছিলেন হার্দিক পান্ডিয়া।

অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল সম্পর্কিত প্রশ্নের উত্তরে আগরকার সাংবাদিক সম্মেলনে বলেছিলেন যে সহ-অধিনায়কত্ব নিয়ে কোনও আলোচনা হয়নি। তিনি এখন পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সবগুলো ম্যাচ খেলেছেন। এক মাস কয়েক দিন পরই প্রথম ম্যাচ খেলতে হবে। যদি তিনি ফিট থাকেন, তাহলে তিনি যা করতে পারেন তার বিকল্প নেই। অজিত আগারকার জানিয়েছেন, ইনজুরি কাটিয়ে দীর্ঘ দিন পর দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া। আমরা আশা করি তিনি এটি নিয়ে কাজ করছেন। বোলিং করার সময় তিনি রোহিতকে অনেক বিকল্প এবং ভারসাম্য দিতে পারেন। আইপিএলের আগে গোড়ালির চোট থেকে সেরে উঠেছেন হার্দিক। রোহিতের জায়গায় তাঁকে মুম্বইয়ের অধিনায়ক করা নিয়ে ভক্তদের মধ্যেও ক্ষোভ রয়েছে।

রোহিত শর্মা বলেন, ‘আইপিএলের পারফরমেন্স দল নির্বাচনে কোনও প্রভাব ফেলেনি।’ তিনি বলেন, ‘আইপিএলের আগেই ৭০ থেকে ৮০ শতাংশ দল ঠিক করে ফেলেছে।’ রোহিত বলেছেন, ‘প্লেয়িং ইলেভেনের কথা মাথায় রেখে সেই অনুযায়ী চিন্তা করা হয়েছে। আইপিএলের অনেক আগেই ফাইনাল ১৫ নিয়ে আলোচনা শুরু হয়েছিল। আমরা আইপিএলে কিছু জায়গা বিবেচনা করেছি। আইপিএলে পারফরম্যান্স প্রতিদিনই পরিবর্তন হয়। যে কেউ এসে সেঞ্চুরি করতে পারে বা পাঁচ উইকেট নিতে পারে। আইপিএলের আগেও আমরা আমাদের দলের ৭০ থেকে ৮০ শতাংশ জানতাম।’

একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর