সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কলকাতা অধিনায়কের ১২ লাখ টাকা জরিমানা

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪

ইডেনে ২২৩ রান তুলেও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। সেই হারের পর জরিমানাও করা হল অধিনায়ক শ্রেয়স আয়ারকে। মন্থর ওভার রেটের জন্য এই শাস্তি পেলেন তিনি। 

জস বাটলার ৬০ বলে ১০৭ রান করেন। তাঁর ব্যাটে ভর করেই কলকাতাকে হারিয়ে দেয় রাজস্থান রয়্যালস। ম্যাচ শেষে আইপিএলের তরফে জানানো হয়, প্রথম বার কলকাতা নাইট রাইডার্স সঠিক সময়ে ২০ ওভার শেষ করতে ব্যর্থ হয়েছে। সেই কারণে অধিনায়ক শ্রেয়স আয়ারকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। দ্বিতীয় বার একই ভুল করলে জরিমানার পরিমাণ বাড়বে।

ছ’টি ম্যাচের মধ্যে চারটি জিতেছে কেকেআর। দু’টি ম্যাচ হেরেছে। অন্য দিকে রাজস্থান সাত ম্যাচের মধ্যে ছ’টি জিতেছে। ১২ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে তারা। কলকাতা রয়েছে দ্বিতীয় স্থানে।

ম্যাচে সুনীল নারাইন ১০৯ রান করেন। তাঁর ব্যাটে ভর করে কেকেআর প্রথম ইনিংসে ২২৩ রান করে। রিঙ্কু সিংহ শেষের দিকে ৯ বলে ২০ রান করেন। কলকাতার দেওয়া লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে ১৪ ওভারে রাজস্থান করে ১২৮ রান। বাটলার এক দিকে থাকলেও ৬ উইকেট পড়ে গিয়েছিল তাদের।জয়ের জন্য ৬ ওভারে ৯৬ রান প্রয়োজন ছিল। সেটাই করে দেখান বাটলার। ৬০ বল খেলে ১০৭ রান করেন তিনি।  

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর