সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জাবির নামে রাস্তার নাম

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪

বুন্দেসলিগায় রূপকথার জন্ম দিয়েছে বেয়ার লেভারকুসেন। আর তার নায়ক কোচ জাভি আলোনসো।এবার তার নামে স্টেডিয়ামের সামনের রাস্তার নামকরণ করে দিয়েছে সমর্থকরা। শহরবাসীর এমন দাবি মানতে আইন বদলানোর কথাও ভাবছে লেভারকুসেন সিটি কাউন্সিল।

জাবি আলোনসো অ্যালি। বে অ্যারেনার ঠিক সামনের রাস্তার নামকরণ এখন এমনই। আনুষ্ঠানিকভাবে নয়, প্রিয় দলের কোচের প্রতি ভালবাসা থেকে এমন পাগলামি সমর্থকদের। আর সেই পাগলামি এতটাই গভীর যে সিটি কাউন্সিলও বাধ্য হচ্ছে তা ভাবতে।

তবে সেই ভাবনাকে আইনি রূপ দিতে বদলাতে হবে আইন। কেন না লেভারকুসেনে ব্যক্তির নামে রাস্তার নামকরণের সুযোগ নেই। ৬ মে এ নিয়েই সভা ডেকেছে সিটি কাউন্সিল। চলতি বছরের জুনে লেভারকুসেনের সঙ্গে আলোনসোর চুক্তি শেষ হচ্ছে। তবে খুব শিগগিরই তাকে ছাড়তে চাইবে না ক্লাবটি।

পুরো শহরবাসীর কাছে জাবি আলোনসো এক মহানায়কের নাম। গত ১২০ বছরে যা হয়নি, সেটাই করে দেখিয়েছেন তিনি। বুন্দেসলিগা চ্যাম্পিয়ন হয়েছে লেভারকুসেন। আর তাতে বিপদও বেড়েছে।

জার্মান লিগের রীতি অনুযায়ী চ্যাম্পিয়ন দলকে শহরটির টাউন স্কয়ারে শিল্ড হস্তান্তর করা হয়। কিন্তু লেভারকুসেনে নেই তেমন কোনো টাউন হল। তাই কোথায় হবে উদযাপন? শেষ পর্যন্ত হতে পারে বে অ্যারেনাতেই।

 

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর