সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পিএসজিকে হারালো বার্সেলোনা

একুশে সংবাদ প্রকাশিত: ১১:২৯ এএম, ১১ এপ্রিল, ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ পিএসজিকে ঘরের মাঠে হারালো বার্সেলোনা। স্বাগতিকদের মাঠে গিয়ে শুরুর কয়েক মিনিট কোণঠাসা থাকা বার্সেলোনাকে জাগিয়ে তুলেন ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া। তার গোলে এগিয়ে যায় দল। বিরতির পর পিএসজি পর পর দুই গোলে এগিয়ে গেলে ফের ত্রাতা এই ফরোয়ার্ড, আবারও গোল করে খেলায় ফেরান স্প্যানিশ জায়ান্টদের। পরে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন গড়ে দেন ব্যবধান।

বুধবার (১০ এপ্রিল) রাতে প্রথম লেগ বার্সেলোনা জিতেছে ৩-২ ব্যবধানে। জোড়া গোলে নায়ক বনেন রাফিনিয়া। দ্বিতীয়ার্ধে পিএসজির হয়ে গোল দুটি করেন উসমান দেম্বেলে ও ভিতিনিয়া।

আগামী মঙ্গলবার কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগ হবে বার্সেলোনার মাঠ এস্তাদি অলিম্পিকে। প্যারিস থেকে জয় নিয়ে ফিরতে চলায় সেই ম্যাচে বেশ আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবে জাভির জয়, তা অনুমান করাই যায়।
 

পিএসজির মাঠে এটি বার্সার ৯ বছর পর প্রথম জয়। সর্বশেষ জয়টি এসেছিল ২০১৫ সালে এই এপ্রিল মাসেই। সেটিও ছিল কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে। মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা ম্যাচটি জিতেছিল ৩–১ ব্যবধানে। সে সময় কাতালান ক্লাবটির দায়িত্বে ছিলেন পিএসজিরই বর্তমান কোচ লুইস এনরিকে। 
 


একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর