সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অবসর ভেঙে পাকিস্তান জাতীয় দলে দুই ক্রিকেটার

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩২ পিএম, ৯ এপ্রিল, ২০২৪

গেল মাসেই অবসর ভাঙার বার্তা দিয়েছিলেন ইমাদ ও আমির। অবসর ভেঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণার পরপরই পাকিস্তানের অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছিলেন পেসার মোহাম্মদ আমির ও অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। এবার টি-টোয়েন্টি দলেও ফিরলেন তারা। এ ছাড়া পিএসএলে আলো ছড়িয়ে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন উসমান খান এবং ইরফান খান।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সর্বশেষ পিএসএলে দারুণ অলরাউন্ড পারফর্ম করা ইমাদ ওয়াসিম ৬৬ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করে ৪৮৬ রান করেছেন, উইকেট নিয়েছেন ৬৫ টি। ১২ মাস আগে এই নিউজিল্যান্ডের বিপক্ষেই সর্বশেষ পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

এ ছাড়া মোহাম্মদ আমির ২০২০ সালের আগস্টে সর্বশেষ ওল্ড ট্র্যাফোর্ডে খেলেছিলেন। ৫০ টি-টোয়েন্টিতে ৭.০২ ইকোনমিতে ৫৯ উইকেট নিয়েছেন তিনি।

আসন্ন কিউই সিরিজ ও বিশ্বকাপ সামনে রেখে গত ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত কাকুল সেনাবাহিনী ক্যাম্পে ক্রিকেটারদের প্রশিক্ষণের আয়োজন করেছিল পিসিবি। মূলত এই ক্যাম্প থেকে খেলোয়াড়দের ফিটনেস ফেরানোর দিকেই বিশেষ জোর দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। এদিকে, আসন্ন সিরিজ দিয়ে দ্বিতীয় মেয়াদে নেতৃত্ব শুরু করতে যাচ্ছেন বাবর আজম।

আগামী ১৪ এপ্রিল পাকিস্তানে পৌঁছাবে নিউজিল্যান্ড দল। ১৮ এপ্রিল থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তিনটি ম্যাচ পিন্ডিতে এবং বাকি দুটি লাহোরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাইম আইয়ুব, উসমান খান, ইফতিখার আহমেদ, আজম খান (উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ, ফখর জামান, ইরফান খান নিয়াজী, উসামা মীর ও জামান খান।
রিজার্ভ : হাসিবুল্লাহ, মোহাম্মদ আলী, আগা সালমান, সাহেবজাদা ফারহান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

নিউজিল্যান্ডের  টি-টোয়েন্টি স্কোয়াড

মাইকেল ব্রেসওয়েল (সি), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সক্রফ্ট, বেন লিস্টার, কোল ম্যাককনচি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রকে, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সেফার্ট (ডব্লিউকে), ইশ সোধি। 
একুশে সংবাদ/ঢা. পো./এসএডি
 

খেলাধুলা বিভাগের আরো খবর