সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চাপ নিয় লাঞ্চ বিরতিতে টাইগাররা

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৪২ পিএম, ১ এপ্রিল, ২০২৪

চলমান টেস্টের তৃতীয় দিনে জাকির-তাইজুল জুটিতে প্রথম দেড় ঘণ্টা ভালোভাবেই কাটিয়ে দেয় টাইগাররা। এরপরেই তাল হারিয়ে দ্রুতই তিন উইকেট হারায় স্বাগতিকরা।যার ফলে চাপ নিয়ে লাঞ্চ বিরতিতে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ১১৫ রান। নিজেদের প্রথম ইনিংসে ৫৩১ রানে অলআউট হয়েছে শ্রীলংকা। ৪১৬ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

১ উইকেটে ৫৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আগেরদিন যেখানে থেমেছিলেন, সেখান থেকেই আপন ছন্দে এগোতে থাকেন দুই ব্যাটার জাকির হাসান ও তাইজুল ইসলাম।

লঙ্কান বোলারদের তোপ সামলে তৃতীয় দিন প্রায় দেড় ঘণ্টা কাটিয়ে দেয় জাকির-তাইজুল জুটি। তবে ৩৩তম ওভারে জাকিরের স্ট্যাম্প উপড়ে ফেলেন বিশ্ব ফার্নান্দো। সাজঘরে ফেরার আগে ৫৪ রান করেন তিনি।

এরপর ক্রিজে আসেন বাংলাদেশ দলপতি নাজমুল হোসেন শান্ত। তবে থিতু হওয়ার আগেই উইকেট বিলিয়ে দিয়েছেন টাইগার দলপতি। প্রভার জয়সুরিয়ার ফুল লেংথ ডেলিভারি অন ড্রাইভ করে সোজা শর্ট মিড উইকেট করুণারত্নের হাতে ক্যাচ দেন বাঁহাতি এ ব্যাটার।

পরে বাইশ গজে আসেন মুমিনুল হক। তাকে সঙ্গ দেওয়ার আগেই বিশ্ব ফার্নান্দোর বলে বোল্ড হন তাইজুল। লড়াই করে ফেরার আগে ২২ করেন তিনি।

অল্প সময়ের ব্যবধানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ সামলে প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন সাকিব আল হাসান ও মুমিনুল হক।

এর আগে দ্বিতীয় দিনের শেষ বেলাতে উইকেট বিলিয়ে দেন মাহমুদুল হাসান জয়। ব্যাট হাতে লম্বা সময় রানের দেখা না পাওয়া এই ক্রিকেটার চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ২১ রান করে লাহিরু কুমারার বলে বোল্ড হন তিনি।

এর আগে ছয় ফিফটিতে বাংলাদেশের সামনে রানের পাহাড় গড়ে শ্রীলংকা। নিশান মাদুশকা, করুণারত্নে, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভার অর্ধশতকে ভর করে ৫৩১ রান সংগ্রহ করে সফরকারীরা।

বাংলাদেশের হয়ে ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। অভিষিক্ত হাসান মাহমুদ পেয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন খালেদ আহমেদ এবং মেহেদী হাসান মিরাজ।

 

একুশে সংবাদ/এস কে

 

খেলাধুলা বিভাগের আরো খবর