সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চূড়ান্ত হলো ইউরোর ২৪ দল

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৭ মার্চ, ২০২৪

পিছিয়ে পড়েও আইসল্যান্ডকে প্লে-অফে পরাজিত করে ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর মূল পর্বের টিকিট নিশ্চিত করেছে ইউক্রেন। দিনের আরেক ম্যাচে ওয়েলসকে টাইব্রেকারে পরাজিত করে ইউরোতে খেলার যোগ্যতা অর্জন করেছে পোল্যান্ড। দিনের শুরুতে গ্রীসকে পরাজিত করে প্রথমবারের মত বড় কোনো টুর্ণামেন্টের টিকিট পেয়েছে জর্জিয়া।

কার্ডিফে অনুষ্ঠিত বাছাইপর্বের প্লে-অফে টাইব্রেকারে ৫-৪ গেলে পরাজিত হয়ে বিদায় নেবার পর ওয়েলস বস রব পেজ বলেছেন ইউরোতে খেলতে না পারাটা সত্যিই হতাশার। নতুন প্রজন্মের ওয়েলসের ম্যাচ দেখতে অবসরে যাওয়া তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল মাঠে উপস্থিত ছিলেন। কার্ডিফ সিটি স্টেডিয়ামে স্বাগতিক সমর্থকদের সামনে পুরো দল বেশ উজ্জীবিত খেলা উপহার দিয়েছে।

আক্রমণভাগে তারকা স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কি থাকাও সত্ত্বেও পুরো ১২০ মিনিট একটি শটও টার্গেটে সেভাবে করতে পারেনি পোল্যান্ড। তবে শেষ পর্যন্ত টাইব্রেকারে নিজেদের দায়িত্বটুকু পালন করেছেন লিওয়ানদোস্কি, সেবাস্টিয়ান সিজিমাস্কির প্রিজমিস্ল ফ্রাংঙ্কোভস্কি, নিকোলা জালেভস্কি ও ক্রিজিস্টো পিয়াটেক। পোল্যান্ড এনিয়ে টানা পঞ্চমবারের মতো  ইউরোতে খেলার যোগ্যতা অর্জন করেছে।

প্লে-অফ রাউন্ড শেষে ইউরোর চূড়ান্ত লাইন-আপ :

গ্রুপ-এ : জার্মানী, স্কটল্যান্ড, হাঙ্গেরি, সুইজারল্যান্ড
গ্রুপ-বি : স্পেন, ক্রোয়েশিয়া, ইতালি, আলবেনিয়া
গ্রুপ-সি : স্লোভেনিয়া, ডেনমার্ক, সার্বিয়া, ইংল্যান্ড
গ্রুপ-ডি : পোল্যান্ড, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, ফ্রান্স
গ্রুপ-ই : বেলজিয়াম, স্লোভাকিয়া, রোমানিয়া, ইউক্রেন
গ্রুপ-এফ : তুরষ্ক, জর্জিয়া, পর্তুগাল, চেক প্রজাতন্ত্র

একুশে সংবাদ/এস কে

 

খেলাধুলা বিভাগের আরো খবর