সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চাঁপাইনবাবগঞ্জের ৩ উপজেলায় ১টিতে আ.লীগ ও ২টিতে বিএনপি জয়ী

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ৯ মে, ২০২৪

প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের ৩ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১ জন ও বাকি ২ জন বিএনপি’র বহিস্কৃত  নেতা নির্বাচিত হয়েছেন। এর মধ্যে নাচোল উপজেলার আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল কাদের। এনিয়ে তিনি ৩ বার বিজয়ী হলেন। 

এছাড়া গোমস্তাপুরে বিএনপি’র বহিস্কৃত নেতা আশরাফ হোসেন (আলিম) ও ভোলাহাটে বিএনপি’র বহিস্কৃত নেতা মোঃ আনোয়ারুল ইসলাম বিজয় হয়েছেন। 

গত বুধবার রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোঃ রেজাউল করীম বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। 

নাচোল উপজেলার ঘোড়া প্রতীকের মোঃ আব্দুল কাদের ৩৩ হাজার ৯৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা  মোঃ আবু রেজা মোস্তফা কামাল পেয়েছেন ১০ হাজার ৮৭০ ভোট। আব্দুল কাদের নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ৩ বারের মতো তিনি  চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন। 

ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের মোঃ কামাল উদ্দীন ১৯ হাজার ৫৫৫ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈদ্যুতিক পাখা প্রতীকের শামীমা ইয়াসমীন ২৯ হাজার ৩৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। গোমস্তাপুরে আনারস প্রতীকের মোহাঃ আশরাফ হোসেন আলিম ৪০ হাজার ৬২০  ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা ঘোড়া প্রতীকের হুমায়ুন রেজা ৪০ হাজার ৬১  ভোট পেয়েছেন। 

ভাইস চেয়ারম্যান পদে টিউবয়েল প্রতীকের মুহা. হাসানুজ্জামান নুহ ২৬ হাজার ৫৬৬ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যানে সেলাইমেশিন প্রতীকের মনিরা ২০ হাজার ৫’শ ৬ ভোট পেয়ে নির্বাচত হন। এদিকে,  ভোলাহাটে চিংড়ি মাছ  প্রতীকের বিএনপি’র বহিস্কৃত নেতা মোহাঃ আনোয়ারুল ইসলাম ১৩ হাজার ৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা কাপপিরিচ প্রতীকের আব্দুল খালেক পেয়েছেন ১০ হাজার ৭৬৬ ভোট। 

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের মোহাঃ কামালউদ্দিন ১৫ হাজার ৭৮৫ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের মোসাঃ শাহজাদী খাতুন ২১ হাজার ৫৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর