সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রোনালদোর ফেরার দিনে হারলো পর্তুগাল

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৭ মার্চ, ২০২৪

দীর্ঘ ৫ মাস পর জাতীয় দলে ফিরলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে তার ফেরাটা মোটেও সুখকর হয়নি। র‍্যাঙ্কিং ও শক্তির বিচারে বেশ এগিয়ে থাকলেও স্লোভেনিয়ার কাছে হারের তেতো স্বাদ পেতে হয়েছে পর্তুগালকে।মঙ্গলবার দিবাগত রাতে স্লোভেনিয়ার স্টোজিসে স্টেডিয়ামে প্রীতি ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে নেমেছিল পর্তুগাল। তবে ম্যাচটিতে ২-০ গোলের ব্যবধানে হেরেছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন অ্যাডাম নেজদা চেরিন এবং টিমি ম্যাক্স এলসনিক।

র‍্যাংকিংয়ে ৪৮ ধাপ পেছনে থাকা স্লোভেনিয়ার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে পর্তুগাল। গোটা ম্যাচজুড়ে বলের দখল নিজেদের কাছে রেখে স্বাগতিকদের ডেরায় হানা দেওয়ার চেষ্টা চালায় তারা। তবে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখেও সুযোগ তৈরি করতে পারছিল না রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

ম্যাচের প্রথম ৩৩ মিনিটে স্লোভেনিয়ার গোলপোস্টে কোনো শটই নিতে পারেনি পর্তুগাল। অন্যদিকে, বলের দখলে বেশ পিছিয়ে থাকা স্লোভেনিয়া এসময়ে ২টি শট নেয়। রোনালদো ও পর্তুগালের নিষ্প্রভ প্রথমার্ধে শেষ পর্যন্ত গোল পায়নি পর্তুগাল।  

প্রথমার্ধের মতো ম্যাচের দ্বিতীয়ার্ধেও চমক দেখাতে ব্যর্থ হন রোনালদো। পর্তুগালও তাই গোল পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। ম্যাচের শেষদিকে লজ্জাজনক ঘটনা ঘটায় স্লোভেনিয়া। খেলার ধারার বিপরীতে দুই গোল করে বসে তারা।

ম্যাচের ৭২তম মিনিটে স্বাগতিক সমর্থকদের উল্লাসের উপলক্ষ্য এনে দেন চেরিন। গোল হজমের পর মরিয়া হয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে পর্তুগাল। তবে তাতে কিছুই আদায় করতে পারেনি তারা। উল্টো ৮০তম মিনিটে টিমি ম্যাক্স এলসনিকের গোলে লিড দ্বিগুন করে নেয় স্লোভেনিয়া। এতে করে ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর