সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তরুণদের জ্বলে ওঠা দেখতে মুখিয়ে আছেন সাউথগেট

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৫ মার্চ, ২০২৪

বেলজিয়ামের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে দলের মূল তারকাদের ইনজুরিতে খুব একটা দু:শ্চিন্তায় নেই ইংলিশ কোচ গ্যারেত সাউথগেট। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে প্রস্তুতিমূলক এই ম্যাচে সাউথগেট তরুণদের জ¦লে ওঠার অপেক্ষায় আছেন। শনিবার ১৭ বছর বয়সী তরুণ তুর্কি এনড্রিকের গোলে ব্রাজিলের কাছে ১-০ ব্যবধানে ওয়েম্বলিতে পরাজিত হয়েছে ইংল্যান্ড। সাউথগেট এখন মুখিয়ে আছেন বিশ্বের চার নম্বর দল বেলজিয়ামের বিপক্ষে তার তৃতীয় সারির দলটি নিজেদের কতটা মানাতে পারে সেটা দেখার জন্য।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের কাছে পরাজিত হয়ে টানা ১০ ম্যাচে অপরাজিত থাকার ধারা থেকে বেরিয়ে এসেছে ইংল্যান্ড। সাউথগেট বলেন, ‘ব্রাজিলের মতই এটিও একটি উচ্চ পর্যায়ের ম্যাচ। বেলজিয়াম দলের খেলোয়াড়রা দারুন অভিজ্ঞ। আমার দলের তরুণদের সামনে আরো একটি সুযোগ এসেছে। এর মাধ্যমে প্রমানিত হবে গ্রীষ্মে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে তারা দলকে কতটা এগিয়ে নিতে পারে। আমরা ইচ্ছে করেই দুটি উঁচু মানের দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে রাজী হয়েছি। অবশ্যই আমাদের দলটি একটি পরিবর্তিত দল, দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। আমরা গ্রীষ্মকে সামনে রেখে অনেক কিছু শিখছি, এটাই আসলে গুরুত্বপূর্ণ। এই খেলোয়াড়দের মধ্যে কেউ কেউ মূল দলের দ্বারপ্রান্তে রয়েছে। কেউ কেউ তো ইতোমধ্যেই নিজেদের জায়গা নিয়ে নিয়েছে। তাদেরকে এখন সুযোগ করে দিতে হবে, বিশেষ করে এমন প্রতিপক্ষের বিপক্ষে যাদের বিরুদ্ধে প্রতিনিয়ত বড় ম্যাচ খেলতে হয়।’

বেলজিয়ামের বিপক্ষে ওয়েম্বলির ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যেই ইনজুরির কারনে দল থেকে নাম প্রত্যাহার করা হয়েছে হ্যারি ম্যাগুয়েরে, কাইল ওয়াকার ও স্যান জনস্টোনের। ব্রাজিলের বিরুদ্ধে ওয়াকার ও ম্যাগুয়েরে মূল দলে খেললেও ব্যাক-আপ গোলরক্ষক জনস্টোন খেলেননি।

এ সম্পর্কে এফএ  এক বিবৃতিতে বলেছেন, ‘ম্যাগুয়েরে, ওয়াকার ও জনস্টোন ইনজুরির সাম্প্রতিক পরিস্থিতি পর্যবেক্ষনে নিজ নিজ ক্লাবে ফিরে গেছেন।’

নভেম্বরে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে অভিষেক হওয়ায় ম্যানচেস্টার সিটির রিকো লুইস ও বার্নলির নতুন গোলরক্ষক জেমস ট্র্যাফোর্ডকে অনুর্ধ্ব-২১ দল থেকে সিনিয়র দলে ডাকা হয়েছে।গোঁড়ালির ইনজুরির কারনে শনিবারের ম্যাচে খেলতে না পারা অধিনায়ক হ্যারি কেন আগেই বেলজিয়ামের বিপক্ষে দল থেকে ছিটকে গেছেন।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর