সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হার্দিককে ভক্তদের মনে জায়গা করে নেওয়ার মন্ত্র দিলেন লারা!

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৫ মার্চ, ২০২৪

শুভমন গিলের নেতৃত্বে গুজরাট টাইটান্স রোমাঞ্চকর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের চোয়াল থেকে জয় ছিনিয়ে নিয়ে এসেছে। শেষ ওভারে জয়ের জন্য মুম্বাইয়ের দরকার ছিল ১৯ রান, কিন্তু অভিজ্ঞ ফাস্ট বোলার উমেশ যাদব বিস্ময়কর কাজ করেছেন এবং গুজরাটকে এই ম্যাচ জিততে বড় ভূমিকা পালন করেছিলেন। এভাবেই হার্দিকের অধিনায়কত্বে হারের মুখে পড়তে হয়েছে মুম্বাইকে। রোহিত শর্মার হাত থেকে অধিনায়কত্ব নেওয়ার পরে হার্দিক পান্ডিয়ার প্রতি ভক্তদের রাগ ক্রমশই বেড়ে যাচ্ছে। ভক্তদের এই রাগ কিছুতেই কমছে না। ভক্তরা তাকে অনেকবার মাঠে বিদ্রুপ করেছিলে। যা নিয়ে প্রাক্তনীরা নানা মন্তব্য করেন। 

গুজরাট টাইটান্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচের সময় ধারাভাষ্য করছিলেন কেভিন পিটারসেন, সেই সময়ে তিনি বলেছিলেন, ‘শেষ কবে ভারতে একজন ভারতীয় ক্রিকেটারকে এমনভাবে অপমান করা হয়েছিল? আমি কখনই কোন ভারতীয় খেলোয়াড়কে এমনভাবে অপমানিত হতে দেখিনি। যেভাবে আমদাবাদে ভক্তরা হার্দিক পান্ডিয়াকে বিদ্রুপ করলেন, সেটি একটি বিরল ঘটনা।’ প্রাক্তন ক্রিকেটার ব্রায়ান লারাও এবার হার্দিক ও ভক্তদের প্রসঙ্গে নিজের মত দিলেন। তিনি জানিয়েছেন, ভক্তদের চোখে ভালো হয়ে ওঠার জন্য হার্দিকের কী করা উচিত।

আসলে, ধারাভাষ্য চলাকালীন, ক্রিকেটার ইয়ান বিশপ একটা সময়ে ব্রায়ান লারাকে জিজ্ঞাসা করেছিলেন ভক্তদের কাছে ভালো হওয়ার জন্য হার্দিক পান্ডিয়ার কী করা উচিত? কীভাবে তিনি আবারও ভক্তদের হৃদয়ে জায়গা করে নিতে পারবেন? এই প্রশ্নের উত্তরে ব্রায়ান লারা খুব সহজ উত্তর দিয়েছেন। তিনি বলেছিলেন হার্দিক একটা কাজ করলে আবার নিজের জায়গা ফিরে পাবেন। তিনি বলেন, ‘তার ভারতের হয়ে খেলা উচিত।’

আমরা আপনাকে বলি যে হার্দিক টিম ইন্ডিয়ার হয়ে শুধুমাত্র ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেট খেলেন। টেস্ট ক্রিকেটে তাকে সেভাবে দেখা যায় না। যদিও বিশ্বকাপে চোটের পর ভারতের হয়ে একটি ম্যাচও খেলেননি তিনি। হার্দিক পান্ডিয়া বলেছিলেন যে, ‘আমি জানুয়ারিতেই ফিট হয়ে গেছি। কিন্তু ম্যাচ না থাকায় খেলার সুযোগ পাইনি।’ হার্দিক পান্ডিয়ার জন্যও চোট বড় সমস্যা। বিশ্বকাপে চোট পাওয়ার পর পান্ডিয়ার সেরে উঠতে প্রায় ৩-৪ মাস লেগেছিল।

হার্দিক পান্ডিয়া এখনও পর্যন্ত ভারতের হয়ে মোট ৯২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে মোট ১৩৪৮ রান। তার সর্বোচ্চ স্কোর ৭১। হার্দিকের গড় প্রায় ২৫ রান। বোলিং করার সময়, হার্দিক ৯২ ম্যাচের ৮২টি ইনিংসে মোট ৭৩টি উইকেট নিয়েছেন। এখন পর্যন্ত কোনও ম্যাচেই ৫ উইকেট নিতে পারেননি হার্দিক পান্ডিয়া।


একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর