সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইনজুরির কারণে জাতীয় দলে খেলা হচ্ছে না কেইনের

একুশে সংবাদ প্রকাশিত: ০১:২৯ পিএম, ২৫ মার্চ, ২০২৪

গোঁড়ালির ইনজুরির কারণে জাতীয় দল ছেড়ে বায়ার্ন মিউনিখে ফিরে যাচ্ছেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট নিশ্চিত করে জানিয়েছেন, আগামী মঙ্গলবার ওয়েম্বলিতে বেলজিয়ামের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না কেইন।

এক সপ্তাহ আগে ডার্মস্ট্যাডের বিপক্ষে বুন্দেসলিগায় ৫-২ গোলের জয়ের ম্যাচটিতে গোঁড়ালির ইনজুরিতে পড়েন কেইন। কিন্তু ইনজুরি সত্ত্বেও ব্রাজিলের বিপক্ষে ইংল্যান্ডের স্কোয়াডে তাকে রাখা হয়েছিল।

ব্রাজিলের কাছে ১-০ গোলে পরাজয়ের ম্যাচটিতে স্ট্যান্ডে ছিলেন কেইন। এই ম্যাচের পরই সাউথগেট নিশ্চিত করেছে পরবর্তী চিকিৎসার জন্য ৩০ বছর বয়সী ইংলিশ অধিনায়ক জার্মানীতে ফিরে যাচ্ছেন। আর এ কারণেই বেলজিয়ামের বিপক্ষেও তার খেলা হচ্ছে না।

আগামী শনিবার বুন্দেসলিগায় বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবে বায়ার্ন। এ মাসের শেষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আর্সেনালের মুখোমুখি হবে। সাউথগেট বলেছেন, ‘সে ফিরে যাচ্ছে। পরবর্তী ম্যাচের জন্য কেইন ফিট নয়।’

ব্রাজিল দলে ১১ জন নতুন খেলোয়াড় থাকলেও ঘরের মাঠে পেরে ওঠেনি ইংল্যান্ড। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের আগে আর মাত্র তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে সাউথগেটের দল।এ কারণে ব্রাজিলের বিপক্ষে পরাজয়টা ছিল দারুণ হতাশার। কেইনের অনুপস্থিতিও ইংল্যান্ডকে ভুগিয়েছে। দ্বিতীয়ার্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের টিনএজার কোবি মেইনুকে অভিষিক্ত করেছেন সাউথগেট।


একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর