সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্রাজিলে জেল খাটবেন রবিনহো

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২১ মার্চ, ২০২৪

ধর্ষণ মামলায় ৯ বছরের কারাদণ্ড এড়াতে ইতালি থেকে পালিয়েছিলেন। কিন্তু তাতে কোনো লাভ হলো না ব্রাজিল ফুটবলার রবিনহোর। নিজ দেশেই সাজা ভোগ করতে হবে তাকে।বুধবার রবিনহোর ওপর ইতালি আদালতের দেওয়া নয় বছরের কারাদণ্ড বহাল রেখেছেন ব্রাজিলের বিচারকরা। এতে নিজ দেশেই কারাদণ্ড ভোগ করতে হবে সাবেক এসি মিলান ও ম্যানচেস্টার সিটি তারকাকে।

ঘটনাটি ২০১৩ সালের। ইতালির উত্তরাঞ্চলের শহর মিলানের একটি নাইট ক্লাবে ২৩তম জন্মদিন পালন করছিলেন আলবেনীয় বংশোদ্ভূত এক নারী। সেখানেই সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন তিনি। তাতে জড়িত ছিলেন এসি মিলানে খেলা রবিনহো ও তার বন্ধু রিকার্ডো ফ্যালকো। তারা সহ মোট ছয়জন সংঘবদ্ধভাবে ধর্ষণ করে বলে অভিযোগ ওঠে।

পরে ২০১৭ সালে অভিযোগ প্রমাণ হওয়ায় ৯ বছরের জেল দেওয়া হয় রবিনহোকে। তখন জেলের শাস্তি এড়াতে ইতালিতে গিয়ে খেলার সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। এরপর ২০২০ সালে ব্রাজিলে থেকেই আপিল করেন এই ব্রাজিলিয়ান। তবে তাতে কোনো লাভ হয়নি। এবার লাভ হলো না নিজ দেশেও।

ইতালিয়ান প্রসিকিউটররা রবিনহোর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করেন। কিন্তু আইনি প্রক্রিয়ায় কোনো নাগরিককে হস্তান্তর করে না ব্রাজিল। তবে ইতালিয়ান কর্তৃপক্ষের অনুরোধে রবিনহোর শাস্তি যেন দেশেই কার্যকর করা হয় সে বিষয়ে আশ্বস্ত করেন। শেষ পর্যন্ত ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অফ জাস্টিসও জেলে পাঠানোর নির্দেশ দেন রবিনহোকে।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর