সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফিটনেস সার্টিফিকেট পেলেন না সূর্যকুমার

একুশে সংবাদ প্রকাশিত: ০২:২৪ পিএম, ২০ মার্চ, ২০২৪

২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৭তম আসর। প্রথম ম্যাচেই চেন্নাইতে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এরপরেই ২৪ মার্চ মুখোমুখি হবে আইপিএলের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স এবং গতবারের রানার্স আপ গুজরাট টাইটান্স।

তবে গুজরাটের বিরুদ্ধে ম্যাচে নামার আগে খারাপ খবর এল মুম্বাই ইন্ডিয়ান্স দলের জন্য। তাদের দলের অন্যতম সেরা ব্যাটার তথা ভারতীয় সিনিয়র দলের তারকা সূর্যকুমার যাদবকে তারা পাবে না। প্রথম ম্যাচ থেকে ইতিমধ্যে ছিটকে গিয়েছেন সূর্য। পরবর্তী ম্যাচে তিনি আদৌও খেলতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ।

চোট লাগার পরে সমস্ত ভারতীয় ক্রিকেটারদের রিহ্যাব প্রোগ্রাম হয় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি অর্থাৎ এনসিএতে। তারপরে এনসিএর তরফে হয় ফিটনেস টেস্ট। এই টেস্টে পাশ করতে পারলে তাদের তরফেই ইস্যু করা হয় ক্লিয়ারেন্স সার্টিফিকেট অর্থাৎ অনুমতিপত্র। এই অনুমতিপত্র ছাড়া আইপিএল সহ অন্য কোন টুর্নামেন্টেই খেলা সম্ভব নয়। সম্প্রতি এই পরীক্ষা করা হয় সূর্যকুমার যাদবের। কিন্তু সেই পরীক্ষাতে তিনি পাশ করতে পারেননি। ফলে তাকে খেলার অনুমতিপত্র বা ছাড়পত্র দেয়নি এনসিএ। আর সেই কারণেই আসন্ন আইপিএলে মুম্বাইয়ের প্রথম ম্যাচ থেকে আপাতত ছিটকে গিয়েছেন সূর্যকুমার যাদব।

তবে বিশেষজ্ঞদের মতে শুধু প্রথম ম্যাচ নয় মুম্বাইয়ের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ থেকেও কার্যত ছিটকে গিয়েছেন সূর্য। উল্লেখ্য ২৭ মার্চ মুম্বাই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদের। ১ এপ্রিল তাদের পরবর্তী ম্যাচ রয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। আইসিসির টি-২০ ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে থাকা সূর্যকুমার যাদব গত বছরের ডিসেম্বরের পর থেকেই রয়েছেন ২২ গজের বাইরে।

এই মুহূর্তে এনসিএর ডাক্তার এবং ফিজিওদের যে দল রয়েছে তারা সূর্যকুমার যাদবের ফিটনেস সার্টিফিকেট ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ভারতের হয়ে শেষবার গত ডিসেম্বরে খেলেছিলেন সূর্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। পরবর্তীতে তাঁর ‍‍`স্পোর্টস হার্ণিয়া‍‍` ধরা পড়ে। তাঁর অস্ত্রোপচারও হয়েছে। বর্তমানে তিনি লড়াই চালাচ্ছেন ২২ গজে ফিরতে।
একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর